AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ০৩ অক্টোবর, ২০২৪, ১৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শুক্রবার জেলা-মহানগরে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০২:৩২ পিএম, ৩ আগস্ট, ২০২৩
শুক্রবার জেলা-মহানগরে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জুবাইদা রহমানের বিরুদ্ধে রায়ের প্রতিবাদে শুক্রবার সারা দেশে জেলা ও মহানগর পর্যায়ে প্রতিবাদ সমাবেশ করবে বিএনপি।

 

বৃহস্পতিবার (৩ আগস্ট) নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা দেন।

 

তিনি বলেন, ‘ঢাকায় কেন্দ্রীয়ভাবে নয়াপল্টনে দলের কার্যালযের সামনে বেলা ২টায় এই সমাবেশ অনুষ্ঠিত হবে।’

 

রায়ের প্রতিবাদ জানিয়ে মির্জা ফখরুল বলন, ‘শুধুমাত্র রাজনৈতিক উদ্দেশ্য- আন্দোলনকে স্তব্ধ করে দেওয়া। অস্তিত্ব রক্ষার যে আন্দোলন শুরু হয়েছে, ঠিক সেই সময় এই আন্দোলনে যিনি নেতৃত্ব দিচ্ছেন তার নেতৃত্বকে প্রশ্নবিদ্ধ করতে এই রায় দেওয়া হয়েছে। তবে এভাবে আন্দোলন কখনই স্তব্ধ করা যাবে না, বন্ধ করা যাবে না। দাবি আদায় না করে জনগণ ঘরে ফিরে যাবে না।’

 

বিচার ব্যবস্থাকে প্রধান হাতিয়ার হিসেবে ব্যবহার করছে সরকার- এ মন্তব্য করে বিএনপির মহাসচিব বলেন, ‘বিচার বিভাগকে ব্যবহার করে নির্যাতন-নিপীড়ন ও হয়রানি করা হচ্ছে। জাতিকে চিরস্থায়ীভাবে সহিংসতা ও অনিশ্চয়তার দিকে ঠেলে দেওয়া হচ্ছে।’

 

এ সময় উপস্থিত ছিলেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, আব্দুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরী, সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী, কেন্দ্রীয় নেতা বরকত উল্লাহ বুলু, ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক আবদুস সালাম প্রমুখ।

 

একুশে সংবাদ/ঢ/এসএপি

Link copied!