AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শুধু উন্নয়ন করলেই জনসমর্থন পাওয়ার আশা করবেন না: জাকের পার্টি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:৪৯ পিএম, ২৬ আগস্ট, ২০২৩
শুধু উন্নয়ন করলেই জনসমর্থন পাওয়ার আশা করবেন না: জাকের পার্টি

জাকের পার্টির চতুর্থ জাতীয় কাউন্সিলে, পার্টির চেয়ারম্যান পীরজাদা মোস্তফা আমীর ফয়সল মোজাদ্দেদী বলেছেন, শুধু "উন্নয়ন করলেই দেশের মানুষের সমর্থন পাবেন, এটা আশা করবেন না।"

 

শুক্রবার (২৫ আগষ্ট) রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে জাকের পার্টির ৪র্থ জাতীয় কাউন্সিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

 

মোস্তফা আমীর ফয়সল মোজাদ্দেদী বলেন, মানুষ এখন ভয়ে-ভয়ে কথা বলে। টকশোতে, প্রকাশ্যে কিংবা হাটে-বাজারে সব জায়গায় মানুষ ভয়ে-ভয়ে কথা বলে। কথা বললেই মামলায় ফাঁসিয়ে দেওয়া হবে। এজন্য জনগণ সন্তুষ্ট নয়৷ জনগণ বাক স্বাধীনতা চায়। তারপর তার গণতান্ত্রিক অধিকার চায়৷ শান্তিপূর্ণভাবে যার যার ভোট দিতে চায়। তারপরে উন্নয়ন চায়৷

 

তিনি বলেন, উন্নয়ন করলেই আপনি বা আপনারা যারা রাজনীতি করেন, দেশের মানুষের সমর্থন পাবেন, এটা কিন্তু আশা করবেন না।

 

ফয়সল বলেন, দেশের মধ্যে দুর্যোগের ঘনঘটা। কালো মেঘ ধেয়ে আসছে। দেশি-বিদেশি চক্রের লোভ অব্যাহত আছে। এবং সেই চক্রান্তের সঙ্গে এই দেশের সব রাজনৈতিক দলই জড়িত। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের পরে বাংলাদেশে একটি নির্বাচনও নিরপেক্ষ হয় নাই। প্রশাসনকে ব্যবহার করে, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে ব্যবহার করে নির্বাচন করা হয়েছে। ফলাফল পক্ষে নিয়ে গেছে৷ আমরা এ ধরনের নির্বাচন দেখতে চাই না।

 

তিনি বলেন, আমরা সত্যিকার অর্থে গণতন্ত্র চাই৷ আমরা চাই গণতান্ত্রিক অধিকার, মুক্তচিন্তার স্বাধীনতা, প্রাণ খুলে কথা বলার অধিকার। উন্নয়ন এক জিনিস, আর গণতন্ত্র আরেক জিনিস। পৃথিবীর বহু ডিক্টেটর উন্নয়ন করেছে, বহু স্বৈরাচার উন্নয়ন করেছে। সারা জগতের দিকে যদি তাকান, ইরাকে সাদ্দাম হোসেন, লিবিয়ায় গাদ্দাফি তারা কি উন্নয়ন করে নাই? কিন্তু, জনগণের সমর্থন তারা পায় নাই। পাকিস্তানের আইয়ুব খান। তদানীন্তন সময়ে উন্নয়ন কি করে নাই? জনসমর্থন পায় নাই।

 

এই সম্মেলনে কাউন্সিলে মোস্তফা আমীর ফয়সল জাকের পার্টির চেয়ারম্যান হিসেবে আবারও পুনঃনির্বাচিত হন।

 

এ সময় উপস্থিত ছিলেন, কাউন্সিলে জাকের পার্টির মহাসচিব শামীম হায়দার, সিনিয়র ভাইস চেয়ারম্যান ড. সায়েম আমীর ফয়সলসহ কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ ও সারা বাংলাদেশ থেকে আগত বিভিন্ন স্তরের হাজারও নেতা-কর্মী।

 

একুশে সংবাদ/রাফি.বাবু.প্র/জাহা

Link copied!