AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আলটিমেটাম বিএনপির ‘পলিটিক্যাল স্টান্ট’


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১২:৫৭ পিএম, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
আলটিমেটাম বিএনপির ‘পলিটিক্যাল স্টান্ট’

ক্ষমতাসীন আওয়ামী লীগ বলছে, আলটিমেটাম বিএনপির ‘পলিটিক্যাল স্টান্ট’। দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্বাহী আদেশে কারাগারের পরিবর্তে বাসায় থেকে চিকিৎসা নিচ্ছেন।

 

এদিকে ৪৮ ঘণ্টার মধ্যে তার মুক্তির পাশাপাশি চিকিৎসার জন্য দ্রুত বিদেশে পাঠনোর আলটিমেটাম দিয়েছে বিএনপি। বিষয়টি নিয়ে রাজনৈতিক সুবিধা পেতে বিএনপির ‘পলিটিক্যাল স্ট্যান্ডবাজি’ করছে বলে মন্তব্য করেন আওয়ামী লীগ নেতারা।

 

রোববার (২৪ সেপ্টেম্বর) আওয়ামী লীগের বেশ কয়েকজন নীতিনির্ধারণী পর্যায়ের নেতা বাংলা ট্রিবিউনকে বলেন, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া দণ্ডিত ও সাজাপ্রাপ্ত। তিনি কারাভোগ করে আসছেন। অসুস্থতার বিষয়টি গুরুত্ব দিয়ে মানবিক কারণেই তাকে কারাগারের বদলে নিজ বাসায় থেকে উন্নত চিকিৎসার ব্যবস্থা করে দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

এটি তিনি নির্বাহী আদেশে করেছেন। এখন একজন সাজাপ্রাপ্ত ব্যক্তির চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার অনুমতি তো নির্বাহী আদেশে সম্ভব নয়, দেশের প্রচলিত আইনি প্রক্রিয়ায় আসতে হবে। এটি নিয়ে বিএনপির মতো একটি বড় ও দায়িত্বশীল দলের কাছ থেকে রাজনৈতিক সুবিধা নিতে স্ট্যান্ডবাজি জাতি আশা করে না।

 

এ বিষয়ে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রহমান সংবাদমাধ্যমকে বলেছেন, বিএনপির আলটিমেটাম বহুবার বহুভাবে শুনেছি আমরা। খালেদা জিয়ার স্বাস্থ্যগত বিষয়টি মানবিক। বিএনপি তার উন্নত চিকিৎসার ব্যাপারে সত্যিকার অর্থে আন্তরিক হলে দণ্ডিত ও সাজাপ্রাপ্ত হিসেবে আইনের ধারায় যে সুযোগ পেতে পারেন, তা গ্রহণ করতে হবে।

 

খালেদা জিয়ার সুস্থতা আওয়ামী লীগ আন্তরিকতাভাবে চায় মন্তব্য করে তিনি বলেন, তিনি (খালেদা জিয়া) সুস্থ হয়ে উঠুন। সে জন্যই প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাকে মানবিক দিক বিবেচনা করে বাসায় থেকে চিকিৎসা নেওয়ার সুযোগ করে দিয়েছেন। এখন বিএনপি তাতে সন্তুষ্ট না হলে তারা আইনি প্রক্রিয়ায় আসতে পারে।

 

একুশে সংবাদ/আ.ট.প্র/জাহা

 

Link copied!