AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে রাজপথে আওয়ামী লীগ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:৪৫ এএম, ৩১ অক্টোবর, ২০২৩
বিএনপি-জামায়াতের অবরোধের প্রতিবাদে রাজপথে আওয়ামী লীগ

বিএনপি-জামায়াতের ডাকা ৭২ ঘণ্টার অবরোধের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও অবস্থান কর্মসূচি পালন করছে আওয়ামী লীগ। নেতাদের অভিযোগ, অবরোধের নামে বিএনপি আবারও আগুন সন্ত্রাসের পথে হাঁটছে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল ৮টায় রাজধানীর মিরপুর-১ নম্বরে বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের নেতাকর্মীরা। এ ছাড়া নগরীর প্রতিটি সংসদীয় এলাকায় অবরোধ বিরোধী প্রতিবাদ সভা ও মিছিলের কর্মসূচি পালন করছে যুবলীগ।

অবরোধের প্রতিবাদে ‘শেখ হাসিনার সরকার বার বার দরকার’ বলে স্লোগান দিতে দেখা গেছে আওয়ামী লীগ নেতাকর্মীদের। তারা অভিযোগ করে বলেন, অবরোধ দিয়ে বিএনপি দেশকে অস্থিতিশীল করতে চাইছে। অবরোধ চলাকালে যানবাহন ও সাধারণ মানুষের নিরাপত্তায় রাজপথে থাকার ঘোষণাও দেন আওয়ামী লীগ নেতারা। হঁশিয়ারি করে মাঠেই বিএনপিকে প্রতিহত করার।

এদিকে বিএনপির ডাকা তিন দিনের অবরোধকে ঘিরে যেকোনো ধরণের অপ্রীতিকর ঘটনা এড়াতে রাজধানীজুড়ে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। মোড়ে মোড়ে সতর্ক অবস্থানে পুলিশ, র‌্যাব ও বিজিবি।

সরেজমিনে দেখা গেছে, কর্মসূচির প্রথম দিন রাজধানীর জনজীবনে তেমন কোনো প্রভাব নেই। সকাল থেকে রাজধানীর ফার্মগেট, শাহবাগ, পল্টন, মতিঝিল, গুলিস্তানসহ বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়কগুলোতে প্রতিদিনের মতোই গণপরিবহন চলছে। অন্যান্য সাধারণ দিনের মতোই যাত্রীতে পরিপূর্ণ বাসগুলো। দূরপাল্লার বাসও যথাসময়ে গন্তব্যের উদ্দেশে ঢাকা ছেড়েছে।

যদিও গাজীপুর, চট্টগ্রাম, নারায়ণগঞ্জসহ কয়েক স্থানে গাড়িতে আগুন ও ভাঙচুরের ঘটনা ঘটেছে। এ ছাড়া নারায়ণগঞ্জের আড়াইহাজারে আওয়ামী লীগ-বিএনপি ও পুলিশের মধ্যে ত্রিমুখী সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। এলাকা রণক্ষেত্রে পরিণত হয়েছে। এ সময় দুটি বাসও ভাঙচুর করা হয়।


একুশে সংবাদ/এসআর

Link copied!