AB Bank
ঢাকা মঙ্গলবার, ২৪ সেপ্টেম্বর, ২০২৪, ৯ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারতে বসে সহিংসতা ছড়াচ্ছেন বিএনপির সালাহউদ্দিন


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৬:৩০ পিএম, ৫ নভেম্বর, ২০২৩
ভারতে বসে সহিংসতা ছড়াচ্ছেন বিএনপির সালাহউদ্দিন

২৮ অক্টোবরের মহাসমাবেশ ঘিরে নাশকতার নির্দেশনা দিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ। তিনি ভারতে বসে নাশকতার নির্দেশনা দেন নেতাকর্মীদের। তার নির্দেশেই নেতাকর্মীরা রাস্তায় আগুন জ্বালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি দেখায়। এ ঘটনায় ছাত্রদল নেতা আব্দুল্লাহ আল নোমানকে গ্রেফতার করা হয়েছে। 

 

গ্রেফতার আব্দুল্লাহ আল নোমান কক্সবাজার জেলার চকরিয়া উপজেলা শাখা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক। র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন এ তথ্য নিশ্চিত করেছেন।

 

তিনি বলেন, অনুপ্রবেশের অভিযোগে ভারতে গ্রেফতার বিএনপির স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ, যিনি এই মুহূর্তে শিলংয়ে অবস্থান করছেন।

 

তার নির্দেশনায় ২৮ অক্টোবর সকাল ৮টার মধ্যেই কক্সবাজার জেলা বিএনপির অন্যান্য নেতাকর্মীদের নিয়ে পূর্বনির্ধারিত মতিঝিল টিএন্ডটি মসজিদ এলাকায় অবস্থান নেন ছাত্রদল নেতা আব্দুল্লাহ আল নোমান। পরবর্তীতে দুপুর ২টার পর নেতাকর্মীসহ তারা পল্টনের দিকে যান এবং গাড়ি ভাঙচুরসহ জনমনে আতংক সৃষ্টি করে।

 

এই হামলায় সামনে থেকে নেতৃত্ব দেন আব্দুল্লাহ আল নোমান। তারা পুলিশ হাসপাতালে আগুন দেয়াসহ রাস্তায় আগুন জ্বালিয়ে ব্যাপক ক্ষয়ক্ষতি করেন।

 

তিনি আরও বলেন, আমাদের গোয়েন্দা সূত্র বলছে, বিভিন্ন জেলা থেকে এই নাশকতা ও সহিংসতা করার জন্য অনেক সন্ত্রাসী ঢাকায় আসে। তারা নাশকতা ও সহিংসতা করে পরবর্তীতে আত্মগোপনে বিভিন্ন স্থানে চলে গেছেন।

 

খন্দকার আল মঈন আরও বলেন,  আব্দুল্লাহ আল নোমানের মোবাইলে পাওয়া গেছে সালাহউদ্দিন আহমেদের সঙ্গে হোয়াটস অ্যাপে যোগাযোগের তথ্য প্রমাণ। হামলার এক পর্যায়ে তাদেরই নেতাকর্মীদের মাঝ থেকে ছোঁড়া ককটেলে নোমান মাথায় আঘাত পান। সেই রিপোর্টও তিনি পাঠিয়েছেন শিলংয়ে থাকা সালাহউদ্দিন আহমেদের কাছে।

 

সহিংসতায় অংশ নেয়া ঢাকার বাইরে থেকে আসা বিএনপির নেতাকর্মীদের বিষয়ে আরও খোঁজ নেয়া হচ্ছে বলে জানান র‌্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক খন্দকার আল মঈন।

 

একুশে সংবাদ/এএইচবি/জাহা

Link copied!