AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জনগণকে ভয় দেখিয়ে নির্বাচন বাধাগ্রস্ত করার অধিকার কারো নেই: নাছিম


Ekushey Sangbad
জ্যেষ্ঠ প্রতিবেদক
০১:৩৪ পিএম, ২০ নভেম্বর, ২০২৩
জনগণকে ভয় দেখিয়ে নির্বাচন বাধাগ্রস্ত করার অধিকার কারো নেই: নাছিম

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম  বাহাউদ্দিন নাছিম বলেছেন, ভোট দেওয়‌া জনগণের অধিকার। আর নির্বাচ‌নে আসা না আসা রাজ‌নৈ‌তিক দ‌লেগুলোর নিজস্ব বিষয়। কোনো দল নির্বাচনে না এসে জনগণকে ভয় দেখিয়ে নির্বাচন বাধাগ্রস্ত করবে, এমন অধিকার কারো নেই।

সোমবার (২০ নভেম্বর) রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রম পরিদর্শন শেষে এসব কথা বলেন তিনি।

বাহাউদ্দিন নাছিম ব‌লেন, বাংলার জনগণ সব চাপকে মোকাবিলা করবে। নির্বাচন কমিশন সংবিধান অনুযায়ী নির্বাচন আয়োজন করে। এ আয়োজনে বাংলাদেশের মানুষ ভোটে অংশগ্রহণ করে।

তিনি বলেন, নির্বাচন নিয়ে সারাদেশে উৎসবমুখর পরিবেশ সৃষ্টি হয়েছে। তৃতীয় দিনের মতো মনোনয়ন প্রত্যাশীরা মনোনয়ন ফরম সংগ্রহ করছেন। এতেই প্রমাণ হয়, দেশের মানুষ নির্বাচনে অংশগ্রহণ করতে আগ্রহী। আশা করি, এমন উৎসবমুখর পরিবেশেই আগামী নির্বাচন হবে।

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ২৩ বঙ্গবন্ধু এভিনিউ ঐতিহ্যগতভাবে বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়। এই অফিসকে ঘিরেই আওয়ামী লীগের নেতাকর্মীদের বিচরণ, উৎসাহ, আন্দোলন, সংগ্রাম, লড়াই, ত্যাগ-তিতিক্ষা- সবকিছুতেই আওয়ামী লীগ নেতাদের আশ্বস্ত ঠিকানা হলো বঙ্গবন্ধু এভিনিউ।

এ কারণে এই জায়গাটিতে এত মানুষের আগমন ঘটছে জানিয়ে তিনি বলেন, অনেকে আসছে কেমনভাবে মনোনয়নপত্র বিক্রি হয়, তা দেখার জন্য বা কারা কেনে তা জানার জন্য। আবার অনেকে আসে উৎসবে অংশ নেওয়ার জন্য।

এর আগে সকাল ১০টা থেকে আওয়ামী লীগের কার্যালয়ে তৃতীয় দিনের মতো মনোনয়ন ফরম বিক্রি ও জমা দেওয়ার কার্যক্রম শুরু হয়। যা চলবে বিকেল ৪টা পর্যন্ত। এদিন সকালেই মনোনয়ন ফরম নিতে আসেন বাহাউদ্দিন নাছিম।

এদিকে, নির্বাচনের জন্য মনোনয়ন ফরম বিক্রির দ্বিতীয় দিনে রোববার আওয়ামী লীগের ১ হাজার ২১২টি মনোনয়নপত্র বিক্রি হয়েছে। এ নিয়ে গত দুই দিনে ক্ষমতাসীন দলটির দুই হাজার ২৮৬টি মনোনয়নপত্র থেকে আয় হয়েছে ১১ কোটি ৪৩ লাখ টাকা।

 

একুশে সংবাদ/ড.ব.প্র/জাহা

Link copied!