AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে নেতাকর্মীর ঢল-জনসমুদ্র


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৫৫ পিএম, ২১ নভেম্বর, ২০২৩
বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে নেতাকর্মীর ঢল-জনসমুদ্র

গত শনিবার থেকে আজ মঙ্গলবার টানা চারদিন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মনোনয়ন ফরম বিক্রি করছে আওয়ামী লীগ। এতে সরকার দলীয় নেতাকর্মীদের মধ্যে গত চারদিন যাবত ঈদের মতো আনন্দ-উল্লাস এবং ২৩ বঙ্গবন্ধু এভিনিউস্থ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়-আশপাশের সড়ক, অলি-গলিতে নেতাকর্মীদের ঢলে জনসমুদ্রে পরিনত হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) সকাল থেকে ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এই এমন চিত্রই চোখে পড়ে।

সরজমিনে জানা গেছে, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে গত শনিবার থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ ও জামাদান শুরু হয়। আজ মঙ্গলবার ছিল শেষ দিন। তাই সকাল থেকেই মনোনয়ন প্রত্যাশী নেতাকর্মীদের ঢল নেমেছে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে। দেশের বিভিন্ন প্রান্ত থেকে আসা লোকজনের ছোট ছোট মিছিল এসে জড়ো হয়েছে এখানে। তবে আজ মনোনয়ন বিক্রির চেয়ে জমা দেওয়ার জন্য আসা নেতাকর্মীর পরিমাণই বেশি। এদিন রাজধানীর জিরো পয়েন্ট থেকে ফুলবাড়ী অভিমুখের সড়ক দিয়ে ছোট ছোট মিছিল নিয়ে কার্যালয়ের সামনে আসছেন নেতাকর্মীরা। ব্যানার, ফেস্টুন হাতে নিয়ে স্লোগান দিয়ে পছন্দের মনোনয়ন প্রত্যাশীর পক্ষে বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

মনোনয়ন ফরম জমা দিলেন রুবেল: দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নিতে মনোনয়ন ফরম জমা দিতে আওয়ামী লীগ কার্যালয়ে এসেছেন চিত্রনায়ক রুবেল। মঙ্গলবার দুপুর সোয়া ১২টার দিকে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে এসে পৌঁছান তিনি। এসময় তাকে ঘিরে থাকা লোকজনকে ‘রুবেল ভাই, নৌকা’, ‘বরিশাল, রুবেল ভাই’, ‘নৌকা, রুবেল ভাই’ বলে স্লোগান দিতে দেখা যায়। পরে তিনি সাথের লোকজনকে নিয়ে কার্যালয়ের ভেতরে প্রবেশ করেন। এ সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন চিত্রনায়ক রুবেল। তিনি বলেন, সরাসরি জনগণের সেবা করতে হলে রাজনীতির কোনো বিকল্প নেই। তাছাড়া আমি রাজনীতিতে ছাত্র জীবন থেকেই জড়িয়ে আছি। অন্যদের মতো হঠাৎ করে আসিনি। মানুষজন আমাকে অনেক ভালোবাসে। আমি মনে করি আওয়ামী লীগ থেকে আমি যদি নমিনেশন পাই তাহলে আমি জনগণের কাছে গিয়ে  তাদের সেবা করতে পারব। তাদের সুখ-দুঃখের কথা দুঃখগুলো লাঘব করার জন্য কাজ করব।

পিতার কবর জিয়ারত করে মনোনয়ন জমা দিলেন সজল: ঢাকা-৫ আসনের চারবারের প্রয়াত এমপি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লার কবর জিয়ারত করে মনোনয়ন ফরম কিনলেন এবং জমা দিয়েছেন তার জ্যেষ্ঠ ছেলে ডেমরা থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল। তিনি সোমবার বেলা সাড়ে ১১টায় ঢাকা-৫ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন এবং মঙ্গলবার ১টা ২৫ মিনিটে জমা দিয়েছেন। এ সময় ঢাকা-৫ নির্বাচনী এলাকার (ডেমরা-যাত্রাবাড়ী এবং আংশিক কদমতলী) ১৪ টি ওয়ার্ড আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের প্রায় ৫০০০ হাজার নেতাকর্মী নিয়ে তিনি শোডাউন দেন। এসময় নেতাকর্মীদের ‍‍`জয় বাংলা, জয় বঙ্গবন্ধু‍‍` ‍‍`নৌকা, নৌকা‍‍`, ‘শেখ হাসিনা, শেখ হাসিনা’ এবং প্রার্থীর নামে স্লোগান দিতে দেখা যায়। এ সময় সাংবাদিকদের সঙ্গে কথা বলেন আলহাজ্ব মশিউর রহমান মোল্লা সজল।

তিনি বলেন, দলীয় মনোনয়ন প্রাপ্তির ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। ঢাকা-৫ সংসদীয় আসনের প্রতিটি ঘরে ঘরে আমার প্রয়াত বাবা আলহাজ্ব হাবিবুর রহমান মোল্লা আওয়ামী লীগের কর্মী তৈরি করেছেন। তার প্রত্যেকেই আমাদের পরিবারের সঙ্গে হ্রদয়ের বন্ধনে আবদ্ধ। তিনি বলেন, আমি সবসময় নেতাকর্মীদের পাশে থাকার চেষ্টা করেছি। আমি জনগণের পাশে ছিলাম, আছি এবং থাকবো। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা-৫ আসনে আমাকে মনোনয়ন দিলে বিপুল ভোটে আমরা নৌকা প্রতীককে বিজয়ী করে আনব ইনশাআল্লাহ।

আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীরা বলছেন, মনোনয়নের ক্ষেত্রে দলীয় সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত। এই নির্বাচনকে চ্যালেঞ্জ মনে করে নৌকার পক্ষে কাজ করবেন তারা। এদিন বেলা ১১টার দিকে মনোনয়ন পত্র জমা দিতে আসেন আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য সৈয়দ আবদুল আওয়াল শামীম। তিনি বলেন, সব বাধা বিঘ্নতা পেরিয়ে সংবিধান অনুযায়ী নির্বাচন অনুষ্ঠিত হবে। অনেকেই সাংবিধানিক নিয়ম বাস্তবায়নে বাধা দিতে চায়। কিন্তু সেটি কখনোই সফল হবে না। আমরা আওয়ামী লীগ সভানেত্রীর নির্দেশনায় একতাবদ্ধ আছি। যেকোনো অপশক্তিকে কঠোর হাতে মোকাবিলা করা হবে।

দলটির পক্ষ থেকে জানানো হয়েছে, সকাল ১০টা থেকে শুরু হওয়া মনোনয়ন ফরম জমা ও বিতরণের এই কার্যক্রম বিকেল ৪টা পর্যন্ত চলবে। দলটির কার্যালয়ের দ্বিতীয় তলায় ঢাকা, ময়মনসিংহ, সিলেট ও চট্টগ্রাম বিভাগ, তৃতীয় তলায় রংপুর, রাজশাহী, খুলনা ও বরিশাল বিভাগ এবং নিচ তলায় সকল বিভাগের পত্র জমা নেওয়া হবে বলেও জানানো হয়েছে।

এর আগে গত শনিবার সকালে বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলটির কার্যালয়ে মনোনয়ন ফরম বিক্রির কার্যক্রম শুরু হয়। প্রথম ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গোপালগঞ্জের আওয়ামী লীগ নেতারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য গোপালগঞ্জ-৩ আসনের মনোনয়ন ফরম কেনেন।

 

 

একুশে সংবাদ/শ.ই.প্র/জাহা

Link copied!