AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দিচ্ছে বিএনপি–জামায়াত : কাদের


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:০৭ এএম, ১৪ ডিসেম্বর, ২০২৩
সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দিচ্ছে বিএনপি–জামায়াত : কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের অভিযোগ করে বলেছেন, বিএনপি–জামায়াত সাম্প্রদায়িকতা প্রশ্রয় দিচ্ছে। কাদের বলেন, ‘১৯৭১–এর অপশক্তি, যারা বুদ্ধিজীবীদের হত্যা করেছিল সেই সাম্প্রদায়িক গোষ্ঠী এখনো ডালপালা ছড়িয়ে আছে। বিএনপি– জামায়াত সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দিচ্ছে। এদের বিরুদ্ধে লড়াই অব্যাহত থাকবে।’

বৃহস্পতিবার বুদ্ধিজীবী দিবস উপলক্ষে রাজধানীর মিরপুরে শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ অভিযোগ করেন।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘মুক্তিযুদ্ধ বিরোধী সাম্প্রদায়িক অপশক্তির বিরুদ্ধে আত্মশক্তিতে বলীয়ান হয়ে আমাদের লড়াই অব্যাহত রাখতে হবে।’

এদিকে সকাল থেকেই নানা কর্মসূচিতে জাতির সূর্য সন্তানদের স্মরণ করা হচ্ছে। বৃহস্পতিবার শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সকাল ৭টায় প্রথমে রাষ্ট্রপতি এবং তাঁর পরই প্রধানমন্ত্রী ফুল দিয়ে শ্রদ্ধা জানান।

এ সময় সেখানে কিছু সময় নীরবে দাঁড়িয়ে থাকেন তাঁরা। বিউগলে বেজে ওঠে করুণ সুর। শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে গার্ড অব অনার প্রদান করে তিন বাহিনীর একটি চৌকস দল।

এ সময় প্রধানমন্ত্রীর উপদেষ্টা, সংসদ সদস্য, তিন বাহিনীর প্রধান, উচ্চপদস্থ সরকারি কর্মকর্তা, আওয়ামী লীগের জ্যেষ্ঠ নেতারা উপস্থিত ছিলেন।

পরে দলীয় নেতাদের সঙ্গে নিয়ে আওয়ামী লীগ সভাপতি হিসেবে শ্রদ্ধা নিবেদন করেন শেখ হাসিনা। পরে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে ফুল দিয়ে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী।

একুশে সংবাদ/এসআর

Link copied!