AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

এ বাজেট বেনজির-আজিজদের রক্ষার বাজেট: জোনায়েদ সাকি


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
১০:০৩ পিএম, ৭ জুন, ২০২৪
এ বাজেট বেনজির-আজিজদের রক্ষার বাজেট: জোনায়েদ সাকি

এবারের বাজেট বেনজির-আজিজদের রক্ষার বাজেট বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।

আজ শুক্রবার (৭ জুন) বিকালে ময়মনসিংহ নগরীর মুসলিম ইনস্টিটিউট মিলনায়তনে গণতন্ত্র মঞ্চের বিভাগীয় প্রতিনিধি সভায় দেয়া বক্তব্যে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, সাধারণ মানুষের উপর করের বোঝা চাপিয়ে ব্যাংক লুটেরাদের সুবিধা দিতে জন্য এই বাজেট। এই বাজেট বেনজির-আজিজদের বাজেট সেটা পরিস্কার করেছে সরকার। দুর্নীতি-লুট করে টাকা আয় করলেও কেউ ধরতে পারবে না।

সাকি বলেন, এই বাজেট সমস্ত লুণ্ঠনকারী, যারা এই দেশের সমস্ত সম্পদ লুটে নিয়ে পাচার করছে, ব্যাংকগুলোকে খেয়ে ফেলছে। সাড়ে পাঁচ লক্ষ কোটি টাকা আজ যেখানে ঋণখেলাপি সেই টাকা তারা পাচার করে দিচ্ছে, এদের রক্ষা করা বাজেট করা হয়েছে।

তিনি বলেন, এই সরকার ৭ জানুয়ারি ডামি নির্বাচন করে ৫ বছরের লাইসেন্স পেয়েছে কিন্তু জনগণ তাদের সেই লাইসেন্স দেয় নাই। জনগণ উম্মুখ হয়ে আছে কথন এই সরকারকে বিদায় জানাবে। দেশের ৯০ ভাগ মানুষ বাজারে গিয়ে দিনের অর্ধেক বাজার কিনতে পারে না। তাদের হাতে টাকা নেই। পুঁজি ভেঙ্গে খাচ্ছে।

ভাসানী অনুসারী পরিষদের জেলা শাখার সভাপতি মাহবুবে নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, ভাসানী অনুসারী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা শেখ রফিকুল ইসলাম বাবলু, রাষ্ট্র সংস্কার আন্দোলনের প্রধান সমন্বয়ক হাসনাত কাইয়ুম, জাতীয় সমাজতান্ত্রিক দল জেএসডি সাধারণ সম্পাদক শহীদ উদ্দিন মাহমুদ স্বপন, বাংলাদেশ বিপ্লবী ওয়ার্কার্স পার্টির রাজনৈতিক পরিষদ সদস্য মীর মোফাজ্জল হোসেন মোস্তাকসহ বিভাগের অন্যান্য জেলা প্রতিনিধিরা বক্তব্য রাখেন।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!