AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রতিবেশী দেশের ফাঁদে পা দিচ্ছে কিছু রাজনৈতিক দল : তারেক রহমান


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৮:১২ পিএম, ৮ সেপ্টেম্বর, ২০২৪
প্রতিবেশী দেশের ফাঁদে পা দিচ্ছে কিছু রাজনৈতিক দল : তারেক রহমান

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বলেছেন, জনতার আন্দোলনে স্বৈরাচারের পতন ঠিকই হয়েছে তবে আন্দোলন শেষ হয়ে যায়নি। কিছু রাজনৈতিক দল প্রতিবেশী দেশের ফাঁদে পা দিচ্ছে। তারা চায় না এই দেশে গণতন্ত্র ফিরে আসুক। রোববার (৮ সেপ্টেম্বর) সাতক্ষীরার কলারোয়ায় আয়োজিত এক জনসভায় ভাষণ দেয়ার সময় তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, বাংলাদেশের মানুষের আগামী দিনের আশা দেশকে মানুষের প্রত্যাশা অনুযায়ী এগিয়ে নেয়া। যতবার বিএনপি দেশ চালানোর সুযোগ পেয়েছে ততবারই দেশের মানুষের জীবন উন্নত করার চেষ্টা করেছে। বিএনপির রাজনীতি উন্নয়নের ও উৎপাদনের রাজনীতি বলেও মন্তব্য করেন তিনি।

তারেক রহমান বলেন, বাংলাদেশের প্রত্যেকটি অঞ্চলের সম্ভাবনা রয়েছে। সেই সম্ভাবনাগুলোকে আমরা সামনে নিয়ে আসতে চাই। এ সময় তিনি সাতক্ষীরা অঞ্চলের সম্ভাবনা সমূহ উল্লেখ করে বলেন, সাতক্ষীরা অঞ্চলে বিখ্যাত ক্ষীরশাপাতি আম পাওয়া যায়। সারাদেশে এই আমের চাহিদা রয়েছে। এটি সংরক্ষণের ব্যবস্থা করলে এর সুবিধা সরাসরি এলাকার মানুষজন পাবে। এতে আয়ের উৎস বাড়বে বলেও উল্লেখ করেন তিনি।

তিনি বলেন, এই এলাকায় চিংড়ি বা মাছের ঘের আছে। তবে বর্ষাকালে বেড়িবাঁধ নিয়ে এই এলাকার মানুষদের দুশ্চিন্তায় থাকতে হয়। বাঁধ মজবুত থাকলে মাছ সুরক্ষিত থাকবে। তাই বাঁধ সুরক্ষায় নজর দিতে হবে। সাতক্ষীরার পাশেই রয়েছে সুন্দরবন। সুন্দরবনে যত ধরণের সম্ভাবনা রয়েছে এসব কাজে লাগানোর প্রতিও জোর দেন তিনি।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেন, আমরা বাংলাদেশের প্রত্যেকটি এলাকার সম্ভাবনাকে বের করে আনতে চাই। দেশের উন্নয়ন ও এলাকার মানুষের জন্য এটি খুবই গুরুত্বপূর্ণ। এই সম্ভাবনাগুলোকে তখনই বাস্তবায়ন সম্ভব যখন জনগণের নির্বাচিত একটি সরকার দেশ পরিচালনা করবে। খালেদা জিয়ার সরকার জনগণের সরকার ছিলো বলেই নারীদের বিনামূল্যে শিক্ষার ব্যবস্থা করা হয়েছিল। জিয়াউর রহমানের নেতৃত্বেই সারাদেশে খাল খনন কর্মসূচী ঘোষণা করা হয়েছিল। বিএনপি ক্ষমতায় এলে এসব কর্মসূচী আবার চালু করা হবে।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!