AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

প্রতিবাদ থেমে গেলে স্বৈরাচাররা ফিরে আসবে - সারজিস


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:৩৩ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২৪
প্রতিবাদ থেমে গেলে স্বৈরাচাররা ফিরে আসবে - সারজিস

প্রতিবাদ জারি না থাকলে অন্যায়কারীরা সমাজে বিভিন্ন রূপে ফিরে আসবে এবং স্বপ্নের বাংলাদেশ সাজাতে বাধা সৃষ্টি করবে বলে উল্লেখ করেছেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক সারজিস আলম। শনিবার (১৪ সেপ্টেম্বর) ঠাকুরগাঁওয়ে ছাত্র আন্দোলনে নিহতদের পরিবারের সঙ্গে সাক্ষাৎ এবং মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সারজিস আলম বলেন, বিগত বছরগুলোতে স্বৈরশাসন আমলে যে অন্যায়গুলো ছিল সেগুলো এখনো শেষ হয়ে যায়নি।

জনতাকে অনুরোধ করে সারজিস বলেন, আপনারা যদি আগামীর স্বপ্নের বাংলাদেশ দেখতে চান তাহলে প্রতিবাদ জারি রাখুন। নয়তো আওয়ামী লীগ ১৬ বছরে বাংলাদেশে যে দুর্নীতির সিস্টেম তৈরি করেছে, আবার তার একটি নতুন চলচ্চিত্রায়ন দেখা যাবে। যে যে ধর্মেরই বা দলের হোক না কেন, সে যদি চাঁদাবাজি করে, দুর্নীতি করে তাকে অন্যায়কারী হিসেবে চিহ্নিত করতে হবে এবং প্রতিবাদ করতে হবে।

সীমান্ত হত্যা প্রসঙ্গে সারজিস বলেন, সীমান্তে হত্যা বন্ধ করতে হবে। আমরা ফেলানির মতো আর কাউকে ঝুলে থাকতে দেখতে চাই না।

ভোটের বিষয়ে সবাইকে সচেতন করে তিনি আরও বলেন, আপনারা আপনাদের দুর্বলতা নিজেরাই সৃষ্টি করেছেন। আপনাদের মূল্যবান ভোটটি কোনো কিছু চিন্তা না করে, না বুঝে একটি মাত্র মার্কাতে (নৌকা) ফিক্সড করে রেখেছেন।

সারজিস বলেন, এ বাংলাদেশে এরপর থেকে যা হবে তা ছাত্র-জনতার রায়ের ভিত্তিতে হবে। কোনো পরিবার থেকে নয় এবং কোনো ফ্যাসিস্ট সিস্টেম থেকে নয়।

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে নারীদের ভূমিকার কথা উল্লেখ করে সারজিস আলম বলেন, এ আন্দোলনে আমাদের বোনেরা ঢাল হিসেবে সামনে ছিলেন। নারীদের সম্মান করতে হবে। এছাড়া যারা শহীদ হয়েছেন তাদের স্মরণ রাখতে হবে এবং আহতদের পরিবারগুলোর পাশে দাঁড়াতে হবে।

 

একুশে সংবাস/বিএইচ

Link copied!