AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দেশের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ইসলামকে বাদ দিয়ে করা যাবে না: চরমোনাই পীর


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:০০ পিএম, ১৪ সেপ্টেম্বর, ২০২৪
দেশের গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ইসলামকে বাদ দিয়ে করা যাবে না: চরমোনাই পীর

দেশ গড়ায় হিন্দু-মুসলিমসহ সর্বস্তরের গণমানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম (চরমোনাই পীর)। শনিবার (১৪ সেপ্টেম্বর) বরিশালের আগৈলঝাড়ায় পিআর পদ্ধতিতে নির্বাচনসহ নয় দফা দাবিতে বিএইচপি একাডেমি মাঠে ইসলামী আন্দোলন বাংলাদেশের গণসমাবেশে এ কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তৃতায় মুফতী সৈয়দ মুহাম্মাদ রেজাউল করীম বলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ দেশ ও জাতির ক্রান্তিলগ্নে বিগত দিনে সকল আন্দোলন সংগ্রামে সক্রিয় অংশগ্রহণ করেছে। ন্যায়ের পক্ষে অন্যায়ের বিপক্ষে সর্বদা সোচ্ছার ছিল, আছে এবং থাকবে। আমাদের কর্মীরা ৫ আগস্টের পর হিন্দুদের মন্দির পাহারা, বন্যাকবলিত বিভিন্ন ইস্যুতে ত্রাণ তৎপরতায় সাধ্যের সবটুকু চেষ্টা করছে।

তিনি বলেন, জুলাই-আগস্টের স্বৈরাচার বিরোধী আন্দোলনের শুরু থেকে ইসলামী আন্দোলন বাংলাদেশ এবং সকল সহযোগী সংগঠনগুলো বিশেষ ভূমিকা পালন করেছে। এতে সংগঠনের ১৮ জন কর্মী শাহাদাত বরণ করেছেন এবং প্রায় পাঁচ শতাধিক কর্মী আহত অবস্থায় এখনো চিকিৎসাধীন আছেন। সুতরাং দেশের যে কোনো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত ইসলামকে বাদ দিয়ে করা যাবে না। তিনি বিগত দিনে হিন্দু সম্প্রদায়কে রাজনৈতিক উদ্দেশ্যে ব্যবহারের নিন্দা জানিয়ে দেশ গড়ায় হিন্দু-মুসলিমসহ সর্বস্তরের গণমানুষকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

ইসলামী আন্দোলন বাংলাদেশ আগৈলঝাড়া উপজেলা সভাপতি মো. রাসেল সরদার মেহেদির সভাপতিত্বে ও সহসভাপতি মাওলানা আবু ইসহাক আশ্রাফীর সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (বরিশাল বিভাগ) উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম।

 

একুশে সংবাদ/বিএইচ
 

Link copied!