AB Bank
ঢাকা বুধবার, ০৯ অক্টোবর, ২০২৪, ২৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

টানা ২৪ দিনের রিমান্ডে পলক


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০১:৩৭ পিএম, ৮ অক্টোবর, ২০২৪
টানা ২৪ দিনের রিমান্ডে পলক

আলাদা আলাদা মামলায় ২৪ দিনের রিমান্ডে পাঠানো হয়েছে সাবেক আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলককে। এছাড়া ফের রিমান্ডে পাঠানো হয়েছে আওয়ামী লীগের বেশ কয়েকজন নেতা ও পুলিশ কর্মকর্তাদেরকেও।

মঙ্গলবার (০৮ অক্টোবর)  উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শাহীন রেজা তাদের জামিন আবেদন নামঞ্জুর করে বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন।

আদালত সূত্রে আরও জানা গেছে, যাত্রাবাড়ী থানায় করা ইমন গাজী নামে এক ব্যক্তি হত্যা মামলায় ৭ দিনের রিমান্ড দেয়া হয়েছে জুনায়েদ আহমেদ পলক, সাবেক সমাজকল্যাণ মন্ত্রী ও ডা.দীপু মনি, জাসদ সভাপতি ও সাবেক তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু ও বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি ও সাবেক মন্ত্রী রাশেদ খান মেননকে।

আদালত সূত্রে জানা যায় যে, যাত্রাবাড়ী থানার আলাদা আলাদা হত্যা মামলায় দীপু মনিকে ৭ দিন ও ৫ দিন, জুনায়েদ আহমেদ পলককে ৭ দিন ও ৫ দিন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমানকে ৫ দিন এবং সাবেক আইজিপি চৌধুরী আব্দুল্লাহ আল মামুনকে ৭ দিন ও ৪ দিন এবং ডিবির সাবেক উপ কমিশনার মশিউর রহমানকে ৪ দিন করে রিমান্ডে পাঠানো হয়েছে। এছাড়া নিউ মার্কেট থানার বিস্ফোরক মামলায় জুনায়েদ আহমেদ পলকের আরো ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন ঢাকার সিএমএম আদালত।

মামলাগুলো হলো-

বৈষম্যবিরোরধী ছাত্র আন্দোলন চলাকালে গুলিতে সাকিব হাসান নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় করা মামলায় পলক ও দীপু মনির সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। এছাড়া ইমন হোসেন গাজী নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় করা মামলায় দীপু মনি, পলক, রাশেদ খান, হাসানুল হক ইনুর সাতদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।অন্যদিকে মাহমুদুল হাসান জয় (১৪) নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় করা মামলায় পলক ও সালমান এফ রহমানের সাতদিন দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। রফিকুল ইসলাম নিহতের ঘটনায় যাত্রাবাড়ী থানায় করা মামলায় মশিউর রহমানের চার দিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত। নিউমার্কেট থানা এলাকায় মাজেদুল হত্যা চেষ্টা মামলায় পলকের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করেন আদালত।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!