AB Bank
ঢাকা শনিবার, ১৯ অক্টোবর, ২০২৪, ৩ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নির্বাচন নিয়ে প্রধান উপদেষ্টাকে যা বললেন ববি হাজ্জাজ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৯:৩১ পিএম, ১৯ অক্টোবর, ২০২৪
নির্বাচন নিয়ে প্রধান উপদেষ্টাকে যা বললেন ববি হাজ্জাজ

রাষ্ট্রীয় অতিথি ভবন যমুনায় অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক করেছেন জাতীয়তাবাদী গণতান্ত্রিক আন্দোলন (এনডিএম)। শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় এনডিএম’র চেয়ারম্যান ববি হাজ্জাজ সাংবাদিকদের বলেন, সংস্কার, নির্বাচন, স্বৈরাচারের বিচার, উপদেষ্টা পরিষদের আকার বাড়ানোসহ বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে।

তিনি বলেন, আমরা বলছি আগামী বছরের জুন বা জুনের পরেই নির্বাচন দেওয়া সম্ভব। এ বিষয়ে আমাদের জানানো হয়েছে, ছয়টি কমিশনের রিপোর্ট আসার পর প্রধান উপদেষ্টা আমাদের সঙ্গে আরেকবার সংলাপে বসবেন। আমাদের সঙ্গে আলোচনা করেই উনারা নির্বাচনের তারিখ নির্ধারণ করবেন।

এনডিএম’র চেয়ারম্যান বলেন, কমিশনের দেওয়া সংস্কার প্রস্তাবগুলো অন্তর্বর্তী সরকার বাস্তবায়ন করবে নাকি নির্বাচিত সরকার করবে সে বিষয়ে রাজনৈতিক দলগুলোর সঙ্গে পরবর্তীতে আলোচনা করবেন।

ববি হাজ্জাজ বলেন, প্রধান উপদেষ্টা আজ আমাদের যে কথাগুলো বলেছেন সে মোতাবেক সামনে কাজগুলো হবে বলে আশা রাখি এবং সামনে সুন্দরভাবে একটি নির্বাচন আমরা দেখতে পাব।

এর আগে, এদিন বিকেল থেকে ধারাবাহিক সংলাপের অংশ হিসেবে ড. মুহাম্মদ ইউনূস কয়েকটি রাজনৈতিক দল ও জোটের সঙ্গে সংলাপে বসেন।

সংলাপে আমন্ত্রণ পাওয়া দল ও জোটগুলো হলো গণফোরাম, লিবারেল ডেমোক্রেটিক পার্টি (এলডিপি), লেবার পার্টি, ১২ দলীয় জোট, আন্দালিব রহমান পার্থর নেতৃত্বাধীন বাংলাদেশ জাতীয় পার্টি, জাতীয়তাবাদী সমমনা জোট ও গণতান্ত্রিক মুক্তি কাউন্সিল।

উল্লেখ্য, আওয়ামী সরকারের পতনের দিন গত ৫ অক্টোবর বিএনপি, জামায়াতে ইসলামী, গণতন্ত্র মঞ্চ, হেফাজতে ইসলাম, বাম গণতান্ত্রিক জোট, ইসলামী আন্দোলন বাংলাদেশ, এবি পার্টি, গণঅধিকার পরিষদের সঙ্গে সংলাপ করেন প্রধান উপদেষ্টা।

 

একুশে সংবাদ/বিএইচ
 

Link copied!