AB Bank
ঢাকা সোমবার, ২৮ অক্টোবর, ২০২৪, ১২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

সাংবিধানিক সংকট সৃষ্টির পাঁয়তারা হচ্ছে: সালাহউদ্দিন আহমেদ


Ekushey Sangbad
নিজস্ব প্রতিবেদক
০৭:০২ পিএম, ২৭ অক্টোবর, ২০২৪
সাংবিধানিক সংকট সৃষ্টির পাঁয়তারা হচ্ছে: সালাহউদ্দিন আহমেদ

বিএনপির স্থানী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ বলেছেন সাংবিধানিক সংকট সৃষ্টির পাঁয়তারা চলছে। রোববার (২৭ অক্টোবর) বাংলাদেশ-চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের উদ্যোগে এক সভা তিনি এ মন্তব্য করেন।

এসময় সালাহউদ্দিন আহমেদ বলেন, সংবিধানের সংকট যদি হয়, রাষ্ট্রীয় সংকট যদি হয় সেই সংকটের পেছনে কোন শক্তি আছে সেটা আমাদের আগেই খুঁজে বের করতে হবে। পতিত ফ্যাসিবাদীরা যাতে সুযোগ নিতে না পারে সেই বিষয়ে আমাদের সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, ছাত্রলীগকে নিষিদ্ধ করা হয়েছে সন্ত্রাস বিরোধী আইনে। আমাদের ক্রিয়া-প্রতিক্রিয়া নেই। ছাত্রলীগের নিষিদ্ধ বিষয়টি জনতার দাবি। সিদ্ধান্ত সারাদেশে প্রশংসিত হয়েছে, সবাই গ্রহণ করেছে।

তিনি আরও বলেন, আওয়ামী লীগকে নিষিদ্ধ করা জনতার দাবি। গুলি করে ছাত্রদের হত্যার পর আওয়ামী লীগ আবার এই দেশে রাজনীতি করার সুযোগ পাবে কিনা তা জনতার আদালতে সিদ্ধান্ত হবে। ট্রাইব্যুনালে একটা সংশোধনী আনার কথা শুনছি। সংগঠন হিসাবে, রাজনৈতিক দল হিসাবে যদি গণহত্যার সঙ্গে জড়িত থাকার বিষয়টি প্রমাণিত হয় তাহলে দলটির প্রধান হিসাবে শেখ হাসিনাও বিচার হবে।

বিএনপির এই নেতা বলেন, প্রশাসনিক আদেশে বা আমি-আপনি চাইলে কেউ নিষিদ্ধ হোক সেই দায়িত্ব আমরা নিতে চাই না। দেশের জনগণ যদি চায় তাহলে জনগণের প্রতিনিধিত্বকারী রাজনৈতিক দল হিসেবে সিদ্ধান্ত নেবে।
 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!