AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণ আফ্রিকা সফর শেষে মালয়েশিয়ার উদ্দেশ্যে আজহারি


Ekushey Sangbad
মো.শরীফ উদ্দিন, দক্ষিণ আফ্রিকা
১১:১৮ এএম, ২৭ জুলাই, ২০২৪
দক্ষিণ আফ্রিকা সফর শেষে মালয়েশিয়ার উদ্দেশ্যে আজহারি

দক্ষিণ আফ্রিকার সফর শেষে মালয়েশিয়ার উদ্দেশ্যে রওনা করলেন প্রখ্যাত আলেম ও আলোচিত ইসলামিক বক্তা মিজানুর রহমান আজহারি। মঙ্গলবার (২৩ জুলাই) বিকেলে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে মালয়েশিয়ার উদ্দেশ্যে রওনা করলেন ড. মিজানুর রহমান আজহারি।

তিনি ব্যক্তিগত সফরে দক্ষিণ আফ্রিকায় বুধবার ১০ জুলাই রাত ৯টার দিকে এসে পৌঁছেন। প্রথমে তিনি বিশ্ববিখ্যাত ইসলামিক স্কলার ডা. জাকির নায়েকের ওস্তাদ আহামেদ দিদাদের ডারবানের বাসভবন পরিদর্শন করবেন। তার পর ক্রমান্বয়ে জোহানিজবার্গ, ডারবান, পটেলীজাবেথ, রাষ্টনবার্গ, বিশ্বের সর্ববৃহৎ ক্রুগার ন্যাশনাল পার্ক, পৃথিবীর সবচেয়ে বড় হীরার খনি দক্ষিণ আফ্রিকার দ্য কিম্বার্লি মাইন, সাউথ গেইট, সৌন্দর্যের রানী এবং বিশ্বে এক নম্বর সৌন্দর্যের শহর হিসেবে একাধিকবার নির্বাচিত শহর কেপটাউন, প্রাকৃতিক সপ্তাশ্চর্য টেবিল মাউন্টেন, সমুদ্রের দৃশ্য সহ দেশটির বিভিন্ন স্থানে ভ্রমণ করেন।

দেশটিতে সফররত অবস্থায় মিজানুর রহমান আজহারি তার সভাপতিত্বে একটি সামাজিক সংগঠনের আত্মপ্রকাশ ঘটে। যেখানে নিজস্ব জমিতে মসজিদ, মাদ্রাসা, লাইব্রেরি গড়ে তোলার লক্ষ্যে দক্ষিণ আফ্রিকার জোহান্সবার্গের মিডর‍্যান্ড নিজামিয়া কমপ্লেক্সে "বাংলাদেশ মুসলিম কমিউনিটি অফ সাউথ আফ্রিকা" নামে নতুন সংগঠনের আত্মপ্রকাশ হয়েছে।

এছাড়া তিনি একমাত্র ব্যক্তি, যিনি দক্ষিণ আফ্রিকায় সর্বপ্রথম তাফসির কোরআন মাহফিল করেন। ১৩ দিনের ব্যক্তিগত সফরে এসে জোহানেসবার্গ নিজামিয়া মসজিদ এবং কেপটাউনের কুদ্দুস মসজিদে তাফসীর কোরআন মাহফিলের প্রধান অতিথি হিসেবে আলোচনা রাখেন।

ড. আজহারি সফর সমাপ্তি লগ্নে আন্-নুর আল্ ইসলামিয়া মাদ্রাসায় ফুলটাইম স্টুডেন্টদের উদ্দেশ্যে মুল্যবান নাসিহত করেন। দেশটির বিভিন্ন শহরে প্রবাসীদের সাথে সৌজন্য সাক্ষাতের ফলে সকল বাংলাদেশিরা খুবই আনন্দিত।

প্রবাসি বাংলাদেশিরা জানান, আল্লাহ তায়ালার কাছে মুহতারামের জন্য হায়াতে ত্বায়্যিবা কামনা করছি। সত্যিকারের একজন অমায়িক ব্যক্তিত্বের অধিকারি তিনি।আল্লাহ যেন সকল প্রকার বালা মুসিবত থেকে তাকে হেফাজত করেন...আমিন।

 

একুশে সংবাদ/এনএস

Link copied!