AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণ আফ্রিকায় পুলিশের গুলিতে ৮ ডাকাত নিহত 


Ekushey Sangbad
মো.শরীফ উদ্দিন, দক্ষিণ আফ্রিকা
০৮:১৩ পিএম, ৭ আগস্ট, ২০২৪
দক্ষিণ আফ্রিকায় পুলিশের গুলিতে ৮ ডাকাত নিহত 

দক্ষিণ আফ্রিকার ওয়েস্টার্ন কেপ প্রদেশে কেপটাউনের খাইলিতশা শহরে নগদ টাকা পরিবহণে নিয়োজিত একটি গাড়ি ছিনতাইয়ের পরিকল্পনা করলে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে ৮ জন ডাকাত নিহত হয়েছে। এবং ডাকাতদের ৫ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে।

সোমবার (৫ আগস্ট ) রাতে খায়েলিতশা শহরের টুয়ে একদল ডাকাত নগদ টাকা পরিবহনের গাড়ি ডাকাতি করতে যাচ্ছিল। তখন পুলিশের সাথে বন্দুকযুদ্ধে ৮ জন ডাকাত নিহত হয়েছে। এবং আরো ৫ জনকে পুলিশ গ্রেপ্তার করেছে। এসময় পুলিশ সাতটি একে ৪৭ রাইফেল, দুটি আর ৫ রাইফেল, চারটি অন্যান্য ধরনের আগ্নেয়াস্ত্র, তিনটি ইম্প্রোভাইজড এক্সপ্লোসিভ চার্জার এবং গোলাবারুদে ভরা অসংখ্য ম্যাগাজিন উদ্ধার করেছে।

দেশটির ওয়েস্টার্ন কেপ প্রদেশ পুলিশের মুখপাত্র ব্রিগেডিয়ার নোভেলা পোটেলওয়া বলেছেন, অগ্রাধিকার অপরাধ তদন্ত অধিদপ্তরের সদস্যদের সমন্বয়ে একটি বহুবিভাগীয় দল (হকস নামে পরিচিত), গোয়েন্দা সংস্থা, বিশেষ টাস্ক ফোর্সের সদস্য, নিরাপত্তা সংস্থার কর্মকর্তারা নগদ টাকা পরিবহণের গাড়ি গুরুত্বপূর্ণ কাগজ পত্র নিয়ে যাচ্ছিল। 

গাড়ী অনুসরণ করা সন্দেহভাজনদের কাছে যাওয়ার সাথে সাথে ডাকাতরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুড়তে শুরু করে। পুলিশ পাল্টা জবাব দিলে ৮ জন ডাকাত গুলিতে নিহত হয়েছে। এবং পাঁচজনকে পুলিশ গ্রেপ্তার করা হয়েছে।

 

একুশে সংবাদ/বিএইচ

সর্বোচ্চ পঠিত - প্রবাস

Link copied!