AB Bank
ঢাকা বুধবার, ১৮ সেপ্টেম্বর, ২০২৪, ৩ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দক্ষিণ আফ্রিকায় নতুন হাইকমিশনার শাহ আহমেদ শফী


Ekushey Sangbad
মো.শরীফ উদ্দিন, দক্ষিণ আফ্রিকা
০১:৫০ পিএম, ১৩ সেপ্টেম্বর, ২০২৪
দক্ষিণ আফ্রিকায় নতুন হাইকমিশনার শাহ আহমেদ শফী

দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশের নতুন হাইকমিশনার হিসেবে শাহ আহমেদ শফীকে নিয়োগ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

গতকাল বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) আফ্রিকার দেশগুলোর জন্য নতুন রাষ্ট্রদূত হিসেবে শাহ আহমেদ সফির নাম উল্ল্যেখ করে এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয়।

এতে উল্লেখ করা হয়, শাহ আহমেদ শফী অতিরিক্ত পররাষ্ট্র সচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বিসিএস (পররাষ্ট্র) ক্যাডারের ১৭তম ব্যাচের একজন কর্মকর্তা।

১৯৯৮ সালে তিনি ফরেন সার্ভিস একাডেমিতে ঢাকায় মহাপরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকার ন্যাশনাল ডিফেন্স কলেজে সিনিয়র ডিরেক্টর স্টাফ (ফরেন অ্যাফেয়ার্স) হিসেবেও দায়িত্ব পালন করেন।

তিনি কর্মজীবনে নাইরোবি, লস অ্যাঞ্জেলেস, প্যারিস এবং নয়াদিল্লিতে বাংলাদেশ মিশনে বিভিন্ন পদে দায়িত্ব পালন করেন। তিনি বেইজিংয়ে বাংলাদেশ দূতাবাসে ডেপুটি চিফ অব মিশন হিসেবেও দায়িত্ব পালন করেন।

শাহ আহমেদ শফী ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজবিজ্ঞানে স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেছেন। তিনি প্যারিসের ইন্টারন্যাশনাল ইনস্টিটিউট অব পাবলিক অ্যাডমিনিস্ট্রটেশন (আইআইএপি) থেকে আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ে মাস্টার্স করেছেন।

২০১৬ সালে তিনি বাংলাদেশ ন্যাশনাল ডিফেন্স কলেজ থেকে এনডিসি কোর্স (সিকিউরিটি অ্যান্ড স্ট্র্যাটেজিক স্টাডিজে মাস্টার্স) সম্পন্ন করেন। তিনি দেশে-বিদেশে অন্যান্য বিভিন্ন পেশাগত প্রশিক্ষণ কোর্সেও অংশ নেন।

 

একুশে সংবাদ/এনএস

সর্বোচ্চ পঠিত - প্রবাস

Link copied!