AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে দোয়া মাহফিল


Ekushey Sangbad
ওমর ফারুক খোন্দকার (অনিক), মালদ্বীপ
১১:০৬ এএম, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
মালদ্বীপের বাংলাদেশ দূতাবাসে ঈদে মিলাদুন্নবী উপলক্ষে দোয়া মাহফিল

প্রতি বছরের মতো এবারো মালদ্বীপের রাজধানী মালের পার্শ্ববর্তী হুলহুমালে শহরে প্রবাসী বাংলাদেশিরা যথাযথ মর্যাদা ও ধর্মীয় ভাবগাম্ভীর্যে উদযাপন করেছে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.)।রবিবার (১৫ই সেপ্টেম্বর) স্থানীয় সময় বেলা সাড়ে এগারোটায় দেশটিতে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের মিলনায়তনে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালদ্বীপে নিযুক্ত বাংলাদেশ হাইকমিশনার রিয়ার এডমিরাল এস এম আবুল কালাম আজাদ ও মিশনের (শ্রম) কাউন্সেলর মো. সোহেল পারভেজ।

মাহফিলে মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর জীবন ও আদর্শ নিয়ে প্রবাসীদের মাঝে বিস্তারিত আলোচনা করেন হাফেজ আবদুল হান্নান।একই সাথে এসব আদর্শ ও গুণাবলী সবাইকে নিজ নিজ জীবনে প্রতিপালনের আহ্বানও জানান তিনি।

শেষে, দেশ ও মুসলিম উম্মাহসহ সমগ্র মানবজাতির কল্যাণে দোয়া করা হয়। উক্ত মাহফিলে উল্লেখযোগ্য প্রবাসী বাংলাদেশি ও দূতাবাস কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, আরবি ৫৭০ খ্রিষ্টাব্দের ১২ রবিউল আউয়াল, ইসলাম ধর্মের প্রবর্তক মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম জন্মগ্রহণ করেন।প্রতিবছর তার জন্মদিনকে ধর্মপ্রাণ মুসলমানরা পবিত্র ঈদে মিলাদুন্নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম হিসেবে পালন করে থাকেন।


একুশে সংবাদ/ এস কে

সর্বোচ্চ পঠিত - প্রবাস

Link copied!