AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মালয়েশিয়ায় রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, ৩ বাংলাদেশির মৃত্যু


Ekushey Sangbad
প্রবাস ডেস্ক
০২:৫৭ পিএম, ১৪ অক্টোবর, ২০২৪
মালয়েশিয়ায় রাসায়নিক কারখানায় বিস্ফোরণ, ৩ বাংলাদেশির মৃত্যু

মালয়েশিয়ার জোহর রাজ্যের গেলাং পাতার শিল্প এলাকায় চারটি কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় যে তিন বাংলাদেশি দগ্ধ হয়েছিলেন তাদের সবাই মারা গেছেন। সোমবার (১৪ অক্টোবর) এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছেন ইস্কান্দার পুতেরি জেলা পুলিশ প্রধান সহকারী কমিশনার এম কুমারাসন।

তিনি জানান, গত পাঁচ দিন ধরে স্থানীয় সুলতানাহ আমিনাহ হাসপাতালে চিকিৎসাধীন থাকার পর রোববার রাত ১২টা ৫০ মিনিটে মারা যান ২১ বছর বয়সি সালাম ওরফে আকাশ নামের ওই বাংলাদেশি। মৃত আকাশ মুন্সীগঞ্জ জেলার রামজানবেগ থানার ৯ নং ওয়ার্ডের দক্ষিণ পাড়ার মহিউদ্দিনের ছেলে।

গত ১০ অক্টোবর জোহর রাজ্যের ইস্কান্দার পুতেরের গেলাং পাতার এসআইএলসি শিল্প এলাকায় একাধিক রাসায়নিক কারখানায় ভয়াবহ বিস্ফোরণ ও আগুনের ঘটনা ঘটে। এ ঘটনায় দগ্ধ দুই বাংলাদেশি চিকিৎসাধীন অবস্থায়  মারা যান। তাদের একজনের নাম জব্বার আলী এবং অপরজন আবু তাহের। উভয় জনের বাড়ি মুন্সীগঞ্জ জেলায়। আর গতকাল সবশেষ দগ্ধ বাংলাদেশির মৃত্যু হয়। বর্তমানে তিনটি মরদেহ হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

গত শনিবার মালয়েশিয়ার বাংলাদেশ দূতাবাসের লেবার উইংয়ের প্রথম সচিব (শ্রম) এএসএম জাহিদুর রহমান জানিয়েছেন, দূতাবাসের পক্ষ থেকে মৃতদের পরিবারের সাথে যোগাযোগ করা হয়েছে এবং তাদেরকে বর্তমান পরিস্থিতি সম্পর্কে অবগত করা হয়েছে।

মৃতদেহ তিনটি খুব শিগগিরই বাংলাদেশে পাঠানোর ব্যবস্থা করার প্রতিশ্রুতি দিয়েছে বাংলাদেশ দূতাবাস। জাহিদুর রহমান জানান, মৃত ও আহত শ্রমিকদের কোম্পানি ‘পেন্টাচেম (এম) এসডিএন’ এর নিয়োগকর্তার সঙ্গে যোগাযোগ করে তাদের কাছ থেকে সর্বোচ্চ ক্ষতিপূরণ আদায়ের চেষ্টা চলছে।

 

একুশে সংবাদ/বিএইচ
 

Link copied!