AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৭ অক্টোবর, ২০২৪, ১ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

শত্রুর ভয়ে যে দোয়া পড়বেন


Ekushey Sangbad
ধর্ম ডেস্ক
০৩:১৮ পিএম, ১৫ অক্টোবর, ২০২৪
শত্রুর ভয়ে যে দোয়া পড়বেন

মানুষ বিভিন্ন সময় বিপদে-আপদে, শত্রুর মোকাবেলায় ও কঠিন পরিস্থিতিতে পড়ে থাকে। ইসলামে এ ধরণের বিপদের মুহূর্তে আল্লাহর সাহায্য কামনার জন্য দোয়ার বিশেষ গুরুত্ব রয়েছে।

নবী করিম সল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম আমাদের অনেক দোয়া শিখিয়েছেন, যা আমাদের মনোবল বৃদ্ধির পাশাপাশি আল্লাহর সাহায্য পাওয়ার জন্য সহায়ক হয়। শত্রুর ভয়ে কিংবা তাদের ক্ষতির আশঙ্কা হলে আমাদের উচিত আল্লাহর উপর পূর্ণ আস্থা রাখা আর তার কাছে সাহায্য প্রার্থনা করা। নিম্নে এমন একটি বিশেষ দোয়া উল্লেখ করা হলো, যা শত্রুর ভয় দূর করার জন্য পড়া যেতে পারে।

اللّٰهُمَّ مُنْزِلَ الْكِتَابِ، سَرِيْعَ الْحِسَابِ، اهْزِمِ الأَحْزَابَ، اللّٰهُمَّ اهزِمْهُمْ وَزَلْزِلْهُمْ * اللّٰهُمَّ اكْفِنَاهُمْ بِمَا شِئْتَ وَ كَيْفَ شِئْتَ উচ্চারণ: আল্লাহুম্মা মুনযিলাল কিতাবি, সারিআল হিসাবি, ইহজিমিল আহযাব, আল্লাহুম্মা আহজিমহুম ওয়া জালযিলহুম। আল্লাহুম্মাক্‌ফিনা-হুম বিমা শিতা ওয়া কাইফা শিতা।

অর্থ: হে আল্লাহ, কিতাব নাযিলকারী, দ্রুত হিসাব গ্রহণকারী! আপনি শত্রুবাহিনীকে পরাভূত করুন। হে আল্লাহ! আপনি তাদেরকে পরাজিত করুন এবং তাদের মধ্যে ত্রাস সৃষ্টি করে দিন। হে আল্লাহ! আপনার যেভাবে ইচ্ছে, যা দ্বারা ইচ্ছে আপনি এদের মোকাবিলায় আমাদের জন্য যথেষ্ট হোন।

এ দোয়ার মাধ্যমে আমরা আল্লাহর কাছে সাহায্য চাই। যেন তিনি আমাদের শত্রুদের পরাভূত করেন। তাদের মধ্যে ভীতি সৃষ্টি করে দেন। আল্লাহর ওপর পূর্ণ নির্ভরতা রেখে এ দোয়া পড়লে, ইনশাআল্লাহ তিনি আমাদের জন্য সহজ এবং কল্যাণকর পথ উন্মুক্ত করবেন। আল্লাহ সব শক্তির মালিক এবং তিনি তার বান্দাদের কখনোই বিপদে একা ছেড়ে দেন না।

 

একুশে সংবাদ/বিএইচ

Link copied!