AB Bank
ঢাকা শনিবার, ০৫ অক্টোবর, ২০২৪, ২০ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশের ম্যাচে থাকবে নিরপেক্ষ রেফারি


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৩:৫৩ পিএম, ২৪ মার্চ, ২০২৩
বাংলাদেশের ম্যাচে থাকবে নিরপেক্ষ রেফারি

ফিফা প্রীতি ম্যাচগুলোতে স্বাগতিক দেশের রেফারি দিয়ে পরিচালনা করা হত। তবে এবার সেটি থাকছে না। নতুন নিয়ম চালু করেছে ফুটবলের সবোর্চ্চ নিয়ন্ত্রক সংস্থা। স্বাগতিক দেশের কোনো রেফারি থাকতে পারবে না ফিফা প্রীতি ম্যাচগুলোতে। এজন্য নিরপেক্ষ রেফারি দিয়ে ম্যাচ পরিচালনা করবে ফিফা।

 

আগামীকাল সিলেটে সিশেলসের বিপক্ষে প্রীতি ম্যাচে খেলবে বাংলাদেশ দল। দুটি প্রীতি ম্যাচের জন্য ভুটানের রেফারিকে নিয়ে এসেছে ফিফা। প্রধান রেফারির পাশাপাশি সাইডলাইনের দুই লাইনম্যানও থাকবেন। তারাও ভুটান থেকে এসেছেন। একই দেশ থেকে নেয়া হয়েছে চতুর্থ রেফারি। এর আগে ভুটানী রেফারিরা এএফসির এলিটের পরীক্ষার জন্য বাংলাদেশ প্রিমিয়ার লিগের শীর্ষ ম্যাচ বসুন্ধরা কিংস ও আবাহনীর ম্যাচ পরিচালনা করেছিলেন।  

  

৪ রেফারি নিরপেক্ষ দেশের হলেও রেফারি অ্যাসেসর ও ম্যাচ কমিশনার বাংলাদেশি। সাবেক ফিফা রেফারি ও হেড অফ রেফারিজ আজাদ রহমান রেফারি অ্যাসেসর এবং বাফুফে সাধারণ সম্পাদক আবু নাইম সোহাগ ম্যাচ কমিশনারের দায়িত্ব পালন করবেন।

 

এবারই প্রথম ফিফা প্রীতি ম্যাচে নিরপেক্ষ রেফারি এল বাংলাদেশ। ফিফার নতুন নিয়মের ফলে বাংলাদেশের রেফারিরাও দেশের বাইরে ম্যাচ পরিচালনার সুযোগ পাচ্ছেন।  

একুশে সংবাদ.কম/সম

Link copied!