AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

২৫ বছরের পুরনো জুতোর দাম ১৮ কোটি টাকা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:০৭ পিএম, ১২ এপ্রিল, ২০২৩
২৫ বছরের পুরনো জুতোর দাম ১৮ কোটি টাকা

জুতোর দাম উঠল ১৮ কোটি টাকা। তাও ২৫ বছরের পুরনো জুতো। এত দাম হতে পারে? অবশ্যই পারে, যদি জুতোর মালিকের নাম হয় মাইকেল জর্ডন। আমেরিকার বিখ্যাত বাস্কেটবল খেলোয়াড় ১৯৯৮ সালে তাঁর ক্যারিয়ারের শেষ সময় এই জুতো পরেছিলেন। সেই জুতো নিলাম হল। রেকর্ড দর উঠল সেই জুতোর।

 

১৯৯৮ সালে জর্ডন খেলতেন শিকাগো বুলসের হয়ে। লাল এবং কালো রঙের জুতো পরে খেলেছিলেন তিনি। দ্বিতীয় ম্যাচে এই জুতো পরেছিলেন জর্ডন। তাঁর সেই সময়ের ম্যাচগুলিকে ‘লাস্ট ডান্স’ বলা হত। অর্থাৎ জর্ডনের শেষ সময়ের ম্যাচ। তিনি ছ’টি এনবিএ চ্যাম্পিয়নশিপ জিতেছিলেন। যে জুতোটি নিলাম হয়েছে সেটি পরে ৩৭ পয়েন্ট স্কোর করেছিলেন জর্ডন। বুলস জিতেছিল ৯৩-৮৮ ফলে।

 

এর আগে কারও জুতো এত বেশি দামে নিলাম হয়নি বলে জানা গিয়েছে। ২০২১ সালে সঙ্গীতশিল্পী কেনি ওয়েস্টের স্নিকারের দাম উঠেছিল প্রায় ১৫ কোটি টাকা। সেই দামকে পিছনে ফেলে দিল জর্ডনের জুতো। গত বছর জর্ডনের ১৯৯৮ মরসুমে প্রথম ম্যাচের জার্সি নিলাম হয়েছিল। সেই জার্সির দাম উঠেছিল প্রায় ৮৩ কোটি টাকা।

 

৬ ফুট ৬ ইঞ্চির জর্ডনের জন্ম ১৯৬৩ সালে। ছ’বার এনবিএ চ্যাম্পিয়নশিপ এবং ছ’বার এনবিএ ফাইনালস এমভিপি জয়ী জর্ডন দু’বার অলিপিক্সে সোনাও জিতেছিলেন। শিকাগো বুলস ছাড়াও ওয়াশিংটন উইজার্ডের হয়েও খেলেছেন জর্ডন।

একুশে সংবাদ.কম/আ/সম  

Link copied!