AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

মুরালিধরনের চরিত্রে অভিনয় করবেন কে?


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৫৯ পিএম, ১৮ এপ্রিল, ২০২৩
মুরালিধরনের চরিত্রে অভিনয় করবেন কে?

বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ উইকেট শিকারি বোলার সাবেক লংকান স্পিনার মুত্তিয়া মুরালিধরন। টেস্টে সর্বোচ্চ ৮০০ এবং ওয়ানডে ফরম্যাটে সর্বোচ্চ ৫৩৪টি উইকেটের মালিক তিনি। বিশ্বসেরা এই বোলারের জীবনী নিয়ে সিনেমা নির্মাণের খবর বেশ পুরনো।

 

নতুন করে দেওয়া সেই খবরের সঙ্গে এবার তার চরিত্রে কে অভিনয় করছেন, এবার সেটিও জানিয়েছেন মুরালিধরন। গতকাল সোমবার (১৭ এপ্রিল) ছিল এই লংকান অফ-স্পিনারের নিজের ৫২তম জন্মদিন। এমন দিনে নিজের অফিসিয়াল ফেসবুক পেইজে সেই সিনেমার পোস্টার শেয়ার করেছেন মুরালিধরন।


জানা গেছে, সিনেমায় মুরালিধরনের চরিত্রে অভিনয় করবেন ভারতীয় অভিনেতা মধুর মিত্তল। তিনি ‘শাকা লাকা বুম বুম’ সিরিয়ালে অভিনয়ের জন্য বেশ পরিচিত। এছাড়া অস্কারজয়ী ‘স্লামডগ মিলিয়নায়ার’-এ মধুর মিত্তল সেলিম মালিকের চরিত্রে অভিনয় করেছিলেন।

 

এর আগে যখন প্রথমবারের মতো মুরালিধরনের সিনেমা বানানোর বিষয়টি প্রকাশ্যে আসলে, তার চরিত্রে দক্ষিণ ভারতের জনপ্রিয় অভিনেতা বিজয় সেতুপাথি অভিনয়ের কথা জানানো হয়। তবে তিনি সেই চরিত্রটি করছেন না, তার বদলে এতে যুক্ত হয়েছেন মধুর মিত্তল।


সাদা পোশাকের ক্রিকেটে মুরালিধরনের উইকেট সংখ্যা ‘৮০০’-কেই ছবির নাম হিসেবে বেছে নেওয়া হয়েছে। তবে কেবল তার ক্রিকেট ক্যারিয়ারই নয়, এই সিনেমায় ওঠে আসবে তার জীবনের নানা কাহিনী। তার জীবনের উত্থান-পতন ও কিংবদন্তী বোলার হয়ে ওঠার সব গল্প সিনেমায় থাকবে বলে জানিয়েছে ছবির প্রযোজক সংস্থা।

 

টেস্টে ৮০০ উইকেট পেতে মুরালিধরন খেলেছেন ১৩৩টি ম্যাচ। এছাড়া ওয়ানডেতে ৩৫০ ম্যাচে ৫৩৪টি উইকেট পান এই শীর্ষ উইকেটশিকারি বোলার। ১২টি টি-টোয়েন্টি ম্যাচে তিনি ১৩ উইকেট পেয়েছেন।

 

১৯৯২ সালে লংকান জার্সিতে অভিষেকের পর তিনি খেলেছেন ২০১১ সাল পর্যন্ত। বিশ্বকাপের ফাইনাল ম্যাচ দিয়ে তিনি ক্রিকেটকে বিদায় জানান। এরপর আরও তিন বছর খেলেছেন আইপিএলে।  

একুশে সংবাদ.কম/সম    

Link copied!