AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ফাইনালের জন্য চমক দিয়ে দল ঘোষণা করল ভারত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৫৬ পিএম, ২৫ এপ্রিল, ২০২৩
ফাইনালের জন্য চমক দিয়ে দল ঘোষণা করল ভারত

আজিঙ্কা রাহানেকে ফিরিয়ে এনে দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়শিপের ফাইনালের জন্য ১৫ সদস্যের দল ঘোষনা করলো ভারত। ১৫ মাস পর জাতীয় দলে ফিরলেন রাহানে। অস্ট্রেলিয়ার বিপক্ষে  অনুষ্ঠেয়  ফাইনালের জন্য ছয় বিশেষজ্ঞ ব্যাটারকে নিয়ে দল সাজিয়েছে ভারত।

 

২০২২ সালের জানুয়ারিতে সর্বশেষ ভারতের হয়ে টেস্ট খেলেছেন রাহানে। দক্ষিণ আফ্রিকা সফরে তিন ম্যাচের সিরিজের ছয় ইনিংসে ১৩৬ রান করেন তিনি। ঐ সফরে ব্যাট হাতে রান না পাওয়ায় ফর্মহীনতার কারনে দল থেকে বাদ পড়েন ২০১৩ সালে অভিষেক হওয়া রাহানে। দেশের হয়ে ৮২ টেস্টে ১২টি সেঞ্চুরি ও ২৫টি হাফ-সেঞ্চুরিতে ৪৯৩১ রান করেছেন রাহানে।

 

সর্বশেষ রঞ্জি ট্রফিতে মুম্বাইয়ে হয়ে ৭ ম্যাচে ৬৩৪ রান করেছেন রাহানে। চলমান আইপিএলে চেন্নাইয়ের হয়ে ৫ ইনিংসে ২টি ঝড়ো হাফ-সেঞ্চুরিতে ২০৯ রান করে ছন্দে রয়েছেন রাহানে।

 

এ ছাড়াও দলে ফিরেছেন সর্বশেষ অস্ট্রেলিয়ার বিপক্ষে সুযোগ না পাওয়া ব্যাটার লোকেশ রাহুল। চলমান আইপিএলে লক্ষেèৗ সুপার জায়ান্টের হয়ে ২টি হাফ-সেঞ্চুরিতে ২৬২ রান করেছেন তিনি।

 

রাহানে-রাহুলের সাথে ব্যাটিং লাইন-আপে আছেন অধিনায়ক রোহিত শর্মা, শুভমান গিল, চেতেশ^র পূজারা ও বিরাট কোহলি। উইকেটরক্ষক হিসেবে আছেন কেএস ভরত।

 

ইনজুরির কারনে ভারত দলে সুযোগ হয়নি শ্রেয়াস আইয়ার, ঋসভ পান্থ ও জসপ্রিত বুমরাহর। দলে স্পিনার হিসেবে আছেন রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন ও অক্ষর প্যাটেল।

 

পেস অ্যাটাকে রাখা হয়েছে মোহাম্মদ সামি, মোহাম্মদ সিরাজ, জয়দেব উনাদকত, উমেশ যাদব ও শারদুল ঠাকুরকে।

 

আগামী ৭ জুন  ওভালে শুরু  হবে টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের ফাইনাল। টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরের ফাইনালে উঠলে শিরোপা জিততে পারেনি ভারত।

 

দ্বিতীয় বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য ভারত দল : রোহিত শর্মা (অধিনায়ক), শুভমান গিল, চেতেশ্বর পূজারা, বিরাট কোহলি, অজিঙ্কা রাহানে, লোকেশ রাহুল, কেএস ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, শারদুল ঠাকুর, মোহাম্মদ সামি, মোহাম্মদ সিরাজ, উমেশ যাদব ও জয়দেব উনাদকত।

 

একুশে সংবাদ.কম/স.ব.প্র/জাহাঙ্গীর

Link copied!