AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বর্ষসেরা কোচের জোড়া পুরস্কার জিতলেন গার্দিওলা


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৫:৪১ পিএম, ৩১ মে, ২০২৩
বর্ষসেরা কোচের জোড়া পুরস্কার জিতলেন গার্দিওলা

এবারের ইংলিশ প্রিমিয়ার লিগে বেশ চমক দেখিয়েছে আর্সেনাল। দীর্ঘদিন পর ইপিএলে রাজত্ব করেছে ক্লাবটি। লম্বা সময় পয়েন্ট টেবিলের শীর্ষে থাকলেও শেষদিকে এসে ম্যানচেস্টার সিটির সঙ্গে পেরে উঠেনি তারা। শেষ পর্যন্ত ইপিএলের শিরোপা নিজেদের করে নেয় পেপ গার্দিওলার ম্যানসিটি। ক্লাবের এমন সাফল্যের পেছনে বড় ভূমিকা রাখা গার্দিওলা পেয়েছেন নিজের কাজের স্বীকৃতিও।


কিন্তু গার্দিওলা ঠিকই পিছিয়ে পড়া দলকে সামনে টেনে এনে চ্যাম্পিয়ন বানিয়েছেন। প্রিমিয়ার লিগ জেতার স্বীকৃতিও পেলেন স্প্যানিশ কোচ।  

 

সিটিকে টানা তৃতীয় এবং ছয় মৌসুমে পঞ্চম লিগ শিরোপা জিতিয়েছেন গার্দিওলা। আর তাতে ম্যানেজার্স অ্যাসোসিয়েশনের (এলএমএ) বর্ষসেরা ম্যানেজারের পুরস্কার জিতে নিয়েছেন গার্দিওলা।  


মৌসুম শেষে ইংল্যান্ডের সব ডিভিশনের কোচদের ভোটে বর্ষসেরা কোচ নির্বাচন করা হয়। এ নিয়ে তিনবার এই পুরস্কার পেলেন গার্দিওলা। স্পর্শ করলেন ডেভিড ময়েসকে।

 

প্রিমিয়ার লিগের ইতিহাসে সর্বোচ্চ পাঁচবার বর্ষসেরা কোচের পুরস্কার জিতেছেন ম্যানচেস্টার ইউনাইটেডের কিংবদন্তি কোচ স্যার অ্যালেক্স ফার্গুসন। তার সম্মানে পুরস্কারের নামই হয়ে গেছে ‍‍`স্যার অ্যালেক্স ফার্গুসন ট্রফি‍‍`।  


শুধু এলএমএর সেরাই নয়, প্রিমিয়ার লিগের ‘ম্যানেজার অব দ্য ইয়ার’ও নির্বাচিত হয়েছেন গার্দিওলা। এ নিয়ে চতুর্থবারের মতো তিনি জিতলেন এই পুরস্কার। এখানেও তার উপরে রয়েছেন ফার্গুসন। ১১ বার এই পুরস্কার জিতেছেন তিনি।

 

একুশে সংবাদ.কম/সম   

Link copied!