AB Bank
ঢাকা শনিবার, ২৬ অক্টোবর, ২০২৪, ১০ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক লিটন!


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
০৬:১৭ পিএম, ৪ জুন, ২০২৩
বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক লিটন!

সাকিব আল হাসান চোট পেয়ে ছিটকে যাওয়ায় লিটন কুমার দাশকে অধিনায়ক করে আফগানিস্তানের বিপক্ষে একমাত্র টেস্টের দল ঘোষণা করা হয়েছে। মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে আগামী ১৪ জুন এ সিরিজ অনুষ্ঠিত হবে।  

 

রোববার (৪ জুন) ওই সিরিজের জন্য লিটন কুমার দাসকে অধিনায়ক করে ১৫ জনের দল ঘোষণা করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) নির্বাচকরা।

 

বিসিবির অফিসিয়াল ফেসবুক পেজ থেকে দল ঘোষণার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। টেস্টের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরিতে আছেন। তার জায়গায় দলকে নেতৃত্ব দেবেন টেস্টের সহ-অধিনায়ক লিটন।

 

আফগানদের বিপক্ষে টেস্টে ইনজুরি কাটিয়ে ফিরেছেন ওপেনার জাকির হাসান। ভারতের বিপক্ষে অভিষেক টেস্টে সেঞ্চুরি ও ফিফটি করলেও ইনজুরির কারণে আয়ারল্যান্ডের বিপক্ষে খেলা হয়নি তার।

 

এছাড়া দলে নতুন মুখ দু’জন। তারা হলেন- মিডল অর্ডার ব্যাটার শাহাদাত হোসেন দীপু ও পেসার মুশফিক হাসান। এর মধ্যে ২০ বছর বয়সী পেসার মুশফিক ১৩টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে ৪৯ উইকেট নিয়েছেন। দীপু ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ভালো করেছেন। তিনি ২০টি প্রথম শ্রেণির ম্যাচ খেলে দুই সেঞ্চুরি ও দশ ফিফটিতে ১২শ’র উপরে রান করেছেন।

 

অফ ফর্মের কারণে জাতীয় দলের বাইরে ছিলেন তরুণ ওপেনার মাহমুদুল হাসান জয়। ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে চার দিনের ম্যাচে সেঞ্চুরি করায় ডানহাতি এই ব্যাটারও জাতীয় দলে ফিরেছেন। ফেরানো হয়েছে ইনজুরি কাটিয়ে ওঠা পেসার তাসকিন আহমেদকেও।

 

বাংলাদেশের টেস্ট দল: লিটন দাস (অধিনায়ক), তামিম ইকবাল, জাকির হাসান, নাজমুল শান্ত, মুমিনুল হক, মুশফিকুর রহিম, মেহেদি মিরাজ, তাইজুল ইসলাম, খালেদ আহমেদ, এবাদত হোসেন, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, মাহমুদুল জয়, শাহাদাত হোসেন দিপু, মুশফিক হাসান।

 

একুশে সংবাদ/এসএপি

Link copied!