AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের ঐতিহাসিক ১০০তম টেস্টের সাক্ষী হবে কুইন্স পার্ক ওভাল


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:১১ পিএম, ১৩ জুন, ২০২৩
ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের ঐতিহাসিক ১০০তম টেস্টের সাক্ষী হবে কুইন্স পার্ক ওভাল

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের হারের হতাশা এখনও কাটেনি ভারতীয় সিনিয়র ক্রিকেট দলের। ওভালে অস্ট্রেলিয়ার কাছে হেরে ডব্লুটিসির শিরোপা আর জেতা হয়নি রোহিত ব্রিগেডের। তবে সেই হতাশা কেটে যাওয়ার আগেই ভারতকে তাদের পরবর্তী ওয়েস্ট ইন্ডিজ সিরিজ নিয়ে ইতিমধ্যেই ভাবনা চিন্তা শুরু করে দিতে হয়েছে।


দীর্ঘদিন পরে ওয়েস্ট ইন্ডিজ সফরে যাচ্ছে ভারতীয় দল। সেখানে দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলবে তারা। একাধিক কারণে গুরুত্বপূর্ণ এই সিরিজ। এই সিরিজ দিয়েই শুরু হবে ২০২৩-২৫ মৌসুমের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের আসর। পাশাপাশি এই সিরিজের দ্বিতীয় টেস্টেই ইতিহাসের সাক্ষী থাকতে চলেছে কুইন্স পার্ক ওভাল। এই মাঠে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের ঐতিহাসিক ১০০তম টেস্ট ম্যাচটি অনুষ্ঠিত হতে চলেছে।

 

ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের প্রথম টেস্ট খেলা হবে ডমিনিকার উইন্ডসোর পার্কে। দ্বিতীয় টেস্টটি খেলা হবে ২০-২৪ জুলাই। আর এই টেস্টের মধ্যে দিয়েই লাল বলের ক্রিকেটে ভারত বনাম ওয়েস্ট ইন্ডিজের ১০০তম আন্তর্জাতিক ম্যাচ আয়োজনকে উদযাপন করবে কুইন্স পার্ক ওভাল। ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেট বোর্ডের সিইও জনি গ্রেভ জানিয়েছেন, ‘আমরা অত্যন্ত আনন্দের সঙ্গে চূড়ান্ত সূচি ঘোষণা করছি। ভারতের বিরুদ্ধে সিরিজ নিয়ে মুখিয়ে রয়েছেন সমর্থকরা। সেই সিরিজের ভেন্যুগুলো আমাদের তরফে আজ নিশ্চিত করে দেওয়া হল।


এই সিরিজের অন্যতম হাইলাইট হতে চলেছে কুইন্স পার্ক ওভালের ১০০তম টেস্ট ম্যাচ। অসাধারণ একটা মুহূর্ত হতে চলেছে। এই গর্বিত ক্রিকেট খেলিয়ে দেশ এই ঐতিহাসিক মুহূর্তের সাক্ষী থেকে এই মুহূর্তকে অনন্য করে তুলবে। সেটাই আশা রাখি। বিগত বছরে এই দুই দল একে অপরের বিরুদ্ধে দারুন রোমাঞ্চকর কিছু সিরিজ খেলেছে। প্রথম টেস্টটি খেলা হবে ডমিনিকার উইন্ডসোর পার্কে। এই টেস্টের মধ্যে দিয়ে শুরু হচ্ছে ২০২৩-২৫ মরশুমের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের লড়াই।’

 

দুই ম্যাচের টেস্ট সিরিজ খেলার পাশাপাশি ওয়ানডে এবং টি-২০ সিরিজও খেলবে ভারত। খেলা হবে তিনটি ওয়ানডে ম্যাচ এবং পাঁচটি টি-২০ ম্যাচ। বিষয়টি নিয়ে বলতে গিয়ে গ্রেভস বলেছেন, ‘আমরা ভারতকে স্বাগত জানাতে মুখিয়ে রয়েছি। টেস্টের পাশাপাশি ওয়ানডে এবং টি-২০ সিরিজেও তাদেরকে স্বাগত জানাতে মুখিয়ে রয়েছি আমরা। আমরা সারা বিশ্বের সমস্ত দর্শকদের এই সিরিজে সাদর আমন্ত্রণ জানাতে চাই। বিশেষ করে আমেরিকার ক্রিকেট সমর্থকদের। ক্রিকেট সমর্থকদের কাছে এটা ১৮ দিনের মহা এন্টারটেইনমেন্ট হতে চলেছে। আমি নিশ্চিত সমর্থকরা এই সিরিজ নিয়ে খুব উত্তেজিত রয়েছেন।’

 

উল্লেখ্য ১২-১৬ জুলাই ডমিনিকার উইন্ডসোর পার্কে প্রথম টেস্ট খেলবে ভারত। ২০-২৪ জুলাই কুইন্স পার্কে খেলা হবে দ্বিতীয় টেস্ট। ২৭ এবং ২৯ জুলাই কেনসিংটন ওভালে হবে প্রথম দুটি ওয়ানডে। তৃতীয় ওডিআই খেলা হবে ত্রিনিদাদে। ৩ অগস্ট প্রথম টি-২০ খেলা হবে ত্রিনিদাদে। ৬ এবং ৮ অগস্ট দ্বিতীয় এবং তৃতীয় টি-২০ খেলা হবে গায়ানাতে। ১২ এবং ১৩ অগস্ট চতুর্থ এবং পঞ্চম টি-২০ খেলা হবে ফ্লোরিডাতে।

একুশে সংবাদ/সম

Link copied!