AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রেকর্ড গড়ে কাউন্টিতে জিতল সারে


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১৬ পিএম, ১৬ জুন, ২০২৩
রেকর্ড গড়ে কাউন্টিতে জিতল সারে

কাউন্টিতে রেকর্ড গড়ল সারে। ইংল্যান্ডের ঘরোয়া লিগ কাউন্টি চ্যাম্পিয়নশিপের প্রথম ডিভিশনে কেন্টকে হারিয়ে দিল তারা। ৫০১ রান তুলে ম্যাচ জেতালেন বেন ফোকস এবং ডম সিবলে। পাঁচ উইকেট হাতে নিয়ে চতুর্থ ইনিংসে ৫০১ রান তুললেন তাঁরা। ৯৮ বছরের রেকর্ড ভাঙল সারে।

 

সিবলে এবং ফোকস ২০৭ রানের জুটি গড়েন। সিবলে ৩৬৮ বলে ১৪০ রান করেন। ৫১১ মিনিট ব্যাট করেন তিনি। সব থেকে বেশি সময় নিয়ে শতরান করলেন সিবলে। ফোকস ১২৪ রান করেন। ১৪৬.১ ওভারে জয়ের রান তোলে সারে। এই জয়ের ভিত গড়েন জেমি স্মিথ। তিনি ৭৭ বলে ১১৪ রান করেন।

 

প্রথম ইনিংসে ব্যাট করে কেন্ট ৩০১ রান করেছিল। সারে ১৪৫ রানে শেষ হয়ে যায়। কেন্ট দ্বিতীয় ইনিংসে করে ৩৪৪ রান। সারের সামনে জয়ের জন্য ৫০১ রানের লক্ষ্য রাখে কেন্ট। সেই রান তুলে জিততে হলে রেকর্ড গড়তে হত সারেকে। সেটাই করল তারা। সিবলে এবং ফোকস যে ভাবে ব্যাট করলেন, তাতে কখনও মনে হয়নি যে সারে হেরে যেতে পারে। সারের অধিনায়ক ররি বার্নস বলেন, “দুর্দান্ত ব্যাট করল ওরা। এই ম্যাচ জেতা কঠিন ছিল। কিন্তু সিবলে এবং ফোকস যে ভাবে ব্যাট করল, সেটার পর আমার আর কিছু চাওয়ার নেই।”

 

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ওভালে ভারতকে চতুর্থ ইনিংসে ৪৪৪ রান তোলার লক্ষ্য দিয়েছিল অস্ট্রেলিয়া। কিন্তু ভারতের ইনিংস শেষ হয়ে গিয়েছিল ২৩৪ রানে। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ২০৯ রানে হেরে গিয়েছিল ভারত।


একুশে সংবাদ/স ক

Link copied!