AB Bank
ঢাকা সোমবার, ২১ অক্টোবর, ২০২৪, ৫ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপ নিয়ে অদ্ভুত দাবি রাবাদার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:০৫ পিএম, ১৯ জুন, ২০২৩
বিশ্বকাপ নিয়ে অদ্ভুত দাবি রাবাদার

আইপিএলে খেলার অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই ২০২৩ সালের আইসিসি বিশ্বকাপে বাজিমাত করতে চায় দক্ষিণ আফ্রিকা। এই মুহূর্তে বিশ্বকাপ জয়ের স্বপ্ন দেখছেন কাগিসো রাবাদা। দক্ষিণ আফ্রিকার ফাস্ট বোলার কাগিসো রাবাদা বলেছেন যে একাধিক প্রোটিয়া খেলোয়াড় এবারের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল ২০২৩) খেলেছেন এবং এই সময়ে তারা ভারতের প্রায় সব মাঠেই খেলেছেন এবং এই অভিজ্ঞতা তাদের জন্য আসন্ন ক্রিকেট বিশ্বকাপ ২০২৩ খেলতে খুব সাহায্য করবে। আইসিসি-র আসন্ন টুর্নামেন্টে আইপিএল ২০২৩ খেলা দক্ষিণ আফ্রিকার কাছে গুরুত্বপূর্ণ হতে চলেছে।


আসন্ন ওডিআই বিশ্বকাপ ২০২৩-এর আসর বসতে চলেছে ভারতের মাটিতে। আর আইপিএলে খেলার অভিজ্ঞতা ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার মতো দক্ষিণ আফ্রিকার কাছেও একটি বিশাল সুবিধা হতে পারে। জেনে নেওয়া যাক দক্ষিণ আফ্রিকার কোন কোন ক্রিকেটার আইপিএল ২০২৩ এ খেলেছিলেন। এই তালিকায় রয়েছেন ডেভিড মিলার, কাগিসো রাবাদা, কুইন্টন ডি‍‍`কক, এনরিখ নরকিয়া এবং মার্কো জানসেন, ওয়েন পার্নেলের মতো দক্ষিণ আফ্রিকান তারকার নাম। এদের আইপিএল ২০২৩-এ খেলতে দেখা গিয়েছিল।

 

এখন প্রশ্ন হল তাহলে কি এবারের বিশ্বকাপে চমক দেখাতে পারে দক্ষিণ আফ্রিকা? কাগিসো রাবাদা জানিয়েছেন, আসন্ন বিশ্বকাপ ২০২৩-এ দক্ষিণ আফ্রিকার একটি বিশাল ইতিবাচক দিক রয়েছে। এটাকে একটি বিশাল সুবিধাও বলা যেতে পারে। কারণ তাদের দেশের বেশিরভাগ খেলোয়াড়ের ভারতের প্রায় সমস্ত মাঠে খেলার অভিজ্ঞতা রয়েছে। দক্ষিণ আফ্রিকার অনেক খেলোয়াড় গত কয়েক বছর ধরে আইপিএল চলাকালীন ভারতের বেশিরভাগ মাঠে খেলেছেন, তাই তারা পরিস্থিতি ভালোভাবে বোঝেন। এই বিষয়গুলো তাদের আসন্ন ইভেন্টে সাহায্য করবে।


এদিকে, যদি আমরা বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার ইতিহাসের কথা বলি, তারা ১৯৯২ সালে প্রথম এবং শেষবারের মতো ফাইনালে খেলার যোগ্যতা অর্জন করেছিল। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল এই মেগা ইভেন্টে টানা চারটি নকআউট ম্যাচ হেরেছে কিন্তু ২০১৫ বিশ্বকাপে সেমিফাইনালে উঠতে সক্ষম হয়েছিল। 

 

যাইহোক, দক্ষিণ আফ্রিকা ২০১৫ বিশ্বকাপের সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারাতে ব্যর্থ হয় এবং টুর্নামেন্ট থেকে ছিটকে যায়। ২৮ বছর বয়সি রাবাদা ২০১৯ ওডিআই বিশ্বকাপে নয়টি ম্যাচে ৩৬.০৯ গড়ে ১১টি উইকেট নিয়েছিলেন। এখন রাবাদা এবং দক্ষিণ আফ্রিকা উভয়েই ভারতে আসন্ন বিশ্বকাপ ২০২৩-এ শক্তিশালী পারফরম্যান্স করতে চায়।
 

একুশে সংবাদ/স ক

Link copied!