AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রেফারিকে অপমান করে চার ম্যাচ নিষিদ্ধ মরিনহো


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩৫ পিএম, ২২ জুন, ২০২৩
রেফারিকে অপমান করে চার ম্যাচ নিষিদ্ধ মরিনহো

সেভিয়ার বিরুদ্ধে ইউরোপা লিগের ফাইনালে পরাজয়ের পর রেফারি এন্থনি টেইলরকে অপমান করার দায়ে চারটি ইউরোপীয়ান ম্যাচে নিষিদ্ধ হয়েছে রোমা কোচ হোসে মরিনহো। উয়েফা এক বিবৃতিতে নিষেধাজ্ঞার এই ঘোষনা দিয়েছে।

 

পর্তুগীজ এই কোচ বুদাপেস্টে পেনাল্টি শ্যুট আউটে রোমার পরাজয়ের পর স্টেডিয়ামে কার পার্কিং এরিয়ায় টেইলরের সাথে বিতন্ডায় জড়িয়ে পড়েন।

 

আগামী মৌসুমেও রোমা ইউরোপা লিগে খেলার যোগ্যতা অর্জণ করেছে।

 

ঐ ম্যাচে সমর্থকরা মাঠের ভিতর বিভিন্ন ধরনের দ্রব্য ছুঁড়ে মারা ছাড়াও আতশবাজী ফুটিয়েছে ও তাদের দ্বারা প্রতিপক্ষ সমর্থকরা বাঁধার মুখে পড়েছে। যে কারনে রোমাকে ৫০ হাজার ইউরো জরিমানা করা হয়েছে এবং তাদের পরবর্তী ইউরোপীয়ান এ্যাওয়ে ম্যাচে কোন ধরনের সমর্থক স্টেডিয়ামে প্রবেশ করতে পারবে না বলে বিবৃতিতে জানানো হয়েছে। একইসাথে স্টেডিয়ামের যে ক্ষতি সাধন হয়েছে তা নিয়ে আগামী ৩০ দিনের মধ্যে হাঙ্গেরিয়ান ফুটবল ফেডারেশনের সাথে যোগাযোগ করে সমঝোতার নির্দেশ দেয়া হয়েছে।

 

শুধুমাত্রা স্টেডিয়ামেই নয়, বুদাপেস্ট বিমানবন্দরে টেইলর ও তার পরিবারকে হেনস্থা করেছে রোমা সমর্থকরা।

 

উত্তেজনাপূর্ণ ফাইনালে টেইলর দুই দল মিলিয়ে ১৩জন খেলোয়াড়কে হলুদ কার্ড দেখায়। এর মধ্যে রোমার ছিল সাতজন। বেশ কিছু ফাউলের কারনে ম্যাচটি নির্ধারিত সময় শেষ হতেও বিলম্বিত হয়েছে।

 

এনিয়ে ইউরোপা লিগে সপ্তম শিরোপা জয় করেছে সেভিয়া। অন্যদিকে মরিনহোর কোচিং ক্যারিয়ারে এটাই প্রথম ইউরোপীয়ান কোন ফাইনালে পরাজয়ের অভিজ্ঞতা।

 

মাঠের আইন ভঙ্গ, সমর্থক ও খেলোয়াড়দের অশোভন আচরনের জন্য উয়েফা অবশ্য সেভিয়াকে কোন শাস্তি বা জরিমানা করেনি।

 

এদিকে ফিওরেন্টিনার বিরুদ্ধে ইউরোপা কনফারেন্স লিগের ফাইনালে জয়ী ওয়েস্ট হ্যামকে ৫৮ হাজার ইউরো জরিমানা ও ইউরোপা লিগের আগামী দুটি এ্যাওয়ে ম্যাচে সমর্থক নিয়ে মাঠে প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছে উয়েফা। ম্যাচটিতে উয়েফার সমর্থকদের ছুঁড়ে মারা দ্রব্যে মাথায় আঘাত পেয়েছেন ইতালিয়ান ক্লাবটির অধিনায়ক ক্রিস্টিয়ানো বিরাগি। প্রাগের ফাইনালে ওয়েস্ট হ্যাম ২-১ গোলে জয়ী হয়েছিল।

 

একুশে সংবাদ/স ক 

Link copied!