AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

রঞ্জি খেলা বন্ধ করুন, রেগে গেলেন গাভাস্কার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:২৫ পিএম, ২৪ জুন, ২০২৩
রঞ্জি খেলা বন্ধ করুন, রেগে গেলেন গাভাস্কার

আগামী মাসে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুই টেস্টের সিরিজ খেলতে ক্যারেবিয়ান সফরে যাবে ভারতীয় দল। টেস্টের সেই দলে সুযোগ পাননি মুম্বাইয়ের তারকা ব্যাটার সরফরাজ খান। ঘরোয়া ক্রিকেট ও রঞ্জি ট্রফিতে বহু রান করার পরেও সরফরাজ খানকে দলে না নেওয়ায় এবং এই ব্যাটারকে উপেক্ষা করার জন্য জাতীয় নির্বাচকদের সমালোচনা করেছেন প্রাক্তন ভারতীয় অধিনায়ক সুনীল গাভাস্কার ।

 

সরফরাজকে দলে জায়গা না দেওয়ায় রীতি মতো চটেছেন গাভাস্কার । শেষ পর্যন্ত রঞ্জি ট্রফি নিয়েই প্রশ্ন তুলেছেন সুনীল গাভাসকর। কিংবদন্তি ক্রিকেটারের মতে ওয়েস্ট ইন্ডিজ সফরের টেস্ট দল নির্বাচন করা হয়েছিল ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলোয়াড়দের পারফরম্যান্সের উপর ভিত্তি করে, রঞ্জি ট্রফির পারফরম্যান্সকে উপেক্ষা করেছেন নির্বাচকররা। দেশের শীর্ষ ঘরোয়া টুর্নামেন্টকে কি নির্বাচকরা এভাবে উপেক্ষা করতে পারেন!

 

সরফরাজ খানকে দলে না দেখতে পেয়ে সুনীল গাভাস্কার বলেছেন যে, সরফরাজ ঘরোয়া ক্রিকেটের গত তিন মৌসুমে ১০০-এর বেশি গড়ে রান করেছেন। দলে জায়গা পেতে তাঁকে আর কী করতে হবে? গাভাস্কারের মতে প্লেয়িং একাদশে জায়গা না পেলেও তাঁকে দলে অন্তর্ভুক্ত করা যেতেই পারত। গাভাস্কার  বলেছেন এমনটা হলে সরফরাজ ভাবতেন যে নির্বাচকরা তাঁর পারফরম্যান্স দেখছেন। এরপরে গাভাসকর রেগে গিয়ে বলেছেন এমনটা না হলে রঞ্জি খেলাই বন্ধ করে দেওয়া উচিত। তাঁর মতে নির্বাচকরা যদি আইপিএল-এর খেলা দেখেই টেস্ট দল বাছাই করেন তাহলে রঞ্জি ট্রফির খেলার কী দরকার।

 

স্পোর্টস টুডের সঙ্গে কথা বলার সময়ে গাভাস্কার  বলেন, ‘সরফরাজ খান গত তিন মৌসুমে প্রায় ১০০ গড়ে রান করছেন। দলে জায়গা করে নিতে তাঁকে আর কী করতে হবে? তিনি হয়তো একাদশে জায়গা নাও পেতে পারেন কিন্তু দলে কি তাঁকে নেওয়া উচিত ছিল না।’ ভারতীয় ক্রিকেটের কিংবদন্তি ক্রিকেটার সুনীল গাভাস্কার  আরও বলেছেন, ‘তাঁর অনুভব করা উচিত যে তার পারফরমেন্সের প্রশংসা করা হচ্ছে। যদি তা না হয়, তাহলে রঞ্জি ট্রফি খেলাটাকেই বন্ধ করে দিন। এর আর কোনও দরকার নেই। আইপিএলে ভালো খেললেই আপনি লাল বলে ভালো খেলবেন এবং টেস্ট দলে জায়গা করে নিতে পারবেন। ফলে রঞ্জি ট্রফি খেলার কোনও লাভ নেই।’

 

সরফরাজ ২০২২-২৩ রঞ্জি ট্রফিতে তিনটি সেঞ্চুরির সাহায্যে ৯২.৬৬ গড়ে ছয় ম্যাচে ৫৫৬ রান করেছিলেন। ২৫ বছর বয়সি ডানহাতি ব্যাটসম্যান ২০২১-২২ রঞ্জি মৌসুমে ১২২.৭৫ গড়ে ৯৮২ রান করেছিলেন, যার মধ্যে চারটি সেঞ্চুরিও রয়েছে। সরফরাজ এখনও পর্যন্ত ৩৭টি প্রথম-শ্রেণির ম্যাচে ৭৯.৬৫ গড়ে ৩,৫০৫ রান করেছেন, যার মধ্যে তাঁর ব্যাট থেকে এসেছে ১৩টি সেঞ্চুরি।


একুশে সংবাদ/স ক 

Link copied!