AB Bank
ঢাকা বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর, ২০২৪, ৪ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

ডাচদের বিরুদ্ধে পুরানের ধ্বংসাত্মক শতরান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:১৮ পিএম, ২৬ জুন, ২০২৩
ডাচদের বিরুদ্ধে পুরানের ধ্বংসাত্মক শতরান

আইপিএলের মেজাজে ওয়ার্ল্ড কাপ কোয়ালিফায়ারে ব্যাট হাতে তাণ্ডব চালাচ্ছেন নিকোলাস পুরান। নেপালের বিরুদ্ধে তবু কিছুটা সতর্ক হয়েই ব্যক্তিগত শতরানের গণ্ডি টপকেছিলেন তিনি। এবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে ডাকাবুকো ব্যাটিং করেন পুরান। ঝড়ের গতিতে পৌঁছে যান তিন অঙ্কের রানে।

 

জিম্বাবুয়ের কাছে হারতে হওয়ায় ওয়েস্ট ইন্ডিজের কাছে নেদারল্যান্ডসের বিরুদ্ধে গ্রুপ লিগের শেষ ম্যাচটি মহা গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়ায়। সুপার সিক্সের টিকিট নিশ্চিত হলেও এই ম্যাচের পয়েন্ট পরের রাউন্ডে যোগ হবে বলেই মরিয়া হয়ে লড়াই চালাতে দেখা যায় ক্যারিবিয়ানদের।

 

হারারেতে টস হেরে শুরুতে ব্যাট করতে নামে ওয়েস্ট ইন্ডিজ। তারা নির্ধারিত ৫০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ৩৭৪ রানের বিশাল ইনিংস গড়ে তোলে। নিকোলাস পুরান ৫টি চার ও ৩টি ছক্কার সাহায্যে ৩৮ বলে ব্যক্তিগত অর্ধশতরান পূর্ণ করেন। তিনি শতরান পূর্ণ করেন ৮টি চার ও ৬টি ছক্কার সাহায্যে মাত্র ৬৩ বলে। শেষমেশ ৯টি চার ও ৬টি ছক্কার সাহায্যে ৬৫ বলে ১০৪ রানের দুরন্ত ইনিংস খেলে অপরাজিত থাকেন পুরান।

 

এর আগে নেপালের বিরুদ্ধে ১০টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৯৪ বলে ১১৫ রানের অনবদ্য ইনিংস খেলেন পুরান। সেই ম্যাচে তিনি ৮১ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেছিলেন।


নিকোলাসের শতরান ছাড়া নেদারল্যান্ডসের বিরুদ্ধে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন দুই ক্যারিবিয়ান ওপেনার ব্র্যান্ডন কিং ও জনসন চার্লস। নিশ্চিত হাফ-সেঞ্চুরি মাঠে ফেলে আসেন ক্যাপ্টেন শাই হোপ। কিং ১৩টি বাউন্ডারির সাহায্যে ৮১ বলে ৭৬ রান করে মাঠ ছাড়েন। চার্লস ৯টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫৫ বলে ৫৪ রান করে আউট হন। ৩টি চার ও ২টি ছক্কার সাহায্য়ে ৩৮ বলে ৪৭ রান করে সাজঘরে ফেরেন হোপ।

 

এছাড়া ব্রুকস ৩১ বলে ২৫ রানের সংক্ষিপ্ত যোগদান রাখেন। শেষ বেলায় ব্যাট হাতে ঝড় তোলেন কিমো পল। তিনি ৪টি চার ও ২টি ছক্কার সাহায্যে ২৫ বলে ৪৬ রান করে অপরাজিত থাকেন। জেসন হোল্ডার ৮ রান করে আউট হন।

 

নেদারল্যান্ডসের হয়ে এদিন ২টি করে উইকেট দখল করেন বাস ডি‍‍`লিড ও সাকিব জুলফিকার। ১টি করে উইকেট দখল করেন লোগান ভ্যান বিক ও ভিভিয়ান কিংমা। উইকেট পাননি আরিয়ান দত্ত, ক্লেটন ফ্লয়েড ও বিক্রমজিৎ সিং।
 

একুশে সংবাদ/স ক 

Link copied!