AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

কনফারেন্স লিগ থেকে নিজেদের সড়িয়ে নিল জুভেন্টাস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:২৯ পিএম, ১০ জুলাই, ২০২৩
কনফারেন্স লিগ থেকে নিজেদের সড়িয়ে নিল জুভেন্টাস

উয়েফার শাস্তি মেনে নিয়ে কনফারেন্স লিগ থেকে নিজেদের নাম প্রত্যাহার করে নিয়েছে ইতালিয়ান জায়ান্ট জুভেন্টাস। যার ফলে আসন্ন ২০২৩-২৪ মৌসুমে কোনপ্রকার ইউরোপিয়ান প্রতিযোগিতায় দেখা যাবেনা ইতালির সফলতম ক্লাবটিকে। ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা উয়েফার সাথে বৈঠকের পর এক বছরের জন্য এই শাস্তি মেনে নেয় তুরিনের ক্লাবটি।

 

অবৈধ ট্রান্সফার ইস্যুতে গত মৌসুমে বড় ধরণের ঝামেলায় জড়িয়ে পড়েছিল ইতালির সবচেয়ে সফল দল জুভেন্টাস। মৌসুমের একেবারে শেষের দিকে ১০ পয়েন্ট কেটে রাখা হয় তাদের। মূলত দলবদলের চুক্তি ও অর্থ নিয়ে মিথ্যাচার করার দায়ে ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি) তাদের এই শাস্তি দেয়। লিগে এক পর্যায়ে টেবিলের শীর্ষ তিনে থাকলেও মৌসুম শেষে সপ্তম স্থান নিয়েই শেষ করতে হয়েছে জুভেন্টাসকে। যে কারনে চ্যাম্পিয়ন্স লিগ ও ইউরোপা লিগের বাইরে কোনমতে কনফারেন্স লিগে জায়গা করে নেয় তুরিনের জায়ান্টরা। কিন্তু সেখানেও শেষ পর্যন্ত আর খেলা হচ্ছেনা।

 

ইতালিয়ান গণমাধ্যমের বিভিন্ন সূত্রের বরাত দিয়ে জানিয়েছে   উয়েফার সাথে সমঝোতা করেই জুভেন্টাস কনফারেন্স লিগ থেকে তাদের নাম সড়িয়ে নিয়েছে।

 

ইতালিয়ান এই জায়ান্ট ক্লাবটিকে ঘিড়ে সমালোচনা অতীতেও কম হয়নি। ম্যাচ পাতানোর দায়ে ২০০৬ সালে তাদের সিরি-এ থেকে রেলিগেটেড করা হয়েছিল। মাঠের বাইরের বিভিন্ন জটিলতায় গত মৌসুমে শেষ ছয় ম্যাচের পাঁচটিতেই পরাজিত হয়ে চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে পড়ে।

 

একুশে সংবাদ/স ক

Link copied!