AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃষ্টির কারণে পয়েন্ট হারালো ভারত


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০২:১৪ পিএম, ২৫ জুলাই, ২০২৩
বৃষ্টির কারণে পয়েন্ট হারালো ভারত

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশীপ তৃতীয় চক্রে  নিজেদের প্রথম  সিরিজে  বৃষ্টির কারণে পুর্ন পয়েন্ট পেলো না ভারতীয় ক্রিকেট দল।  পোর্ট অব স্পেনে শেষ দিনের বৃষ্টিতে ড্র হলো ভারত ও ওয়েস্ট ইন্ডিজের মধ্যকার দ্বিতীয় ও শেষ টেস্ট। প্রথম টেস্ট ইনিংস ও ১৪১ রানে জিতে ভারত  পুর্ন পয়েন্ট  পেলেও ড্র হওয়ায় দ্বিতীয়  টেস্টে ভাগ  বসিয়েছে  ওয়েস্ট ইন্ডিজ। এতে দুই ম্যাচের সিরিজ ১-০ ব্যবধানে জিতেছে  টিম ইন্ডিয়া।

 

শেষ টেস্টটি জিততে ম্যাচের পঞ্চম ও শেষ দিন ওয়েস্ট ইন্ডিজের ২৮৯ রান ও ভারতের ৮ উইকেট দরকার ছিলো। ভারতের ছুঁড়ে দেয়া ৩৬৫ রানের টার্গেটে চতুর্থ দিন শেষে ২ উইকেটে ৭৬ রান করেছিলো ওয়েস্ট ইন্ডিজ।

 

পঞ্চম ও শেষ দিন টানা বৃষ্টির কারনে মাঠেই নামতে পারেনি দুই দলের ক্রিকেটাররা। শেষ পর্যন্ত ম্যাচটি ড্র ঘোষনা করেন ম্যাচ অফিসিয়ালরা।

 

প্রথম ইনিংসে ৪৩৮ ও দ্বিতীয় ইনিংসে ২ উইকেটে ১৮১ রান করে ভারত। দুই ইনিংসে যথাক্রমে ২৫৫ ও ২ উইকেটে ৭৬ রান করেছে ওয়েস্ট ইন্ডিজ। প্রথম ইনিংসে ৬০ রানে ৫ উইকেট নেয়ায় ম্যাচ সেরা হন ভারতের পেসার মোহাম্মদ সিরাজ।  

 

দুই ম্যাচের এই সিরিজটি টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ ছিলো। সিরিজের ২ ম্যাচে ১টি করে জয়-ড্র’তে শতকরা ৬৬ দশমিক ৬৭ পয়েন্ট নিয়ে চ্যাম্পিয়নশিপের টেবিলে দ্বিতীয়স্থানে আছে ভারত। ১ টেস্টে ১ জয়ে শতভাগ পয়েন্ট নিয়ে শীর্ষে পাকিস্তান। ২ ম্যাচে ১টি করে হার ও ড্র’তে শতকরা ১৬ দশমিক ৬৭ পয়েন্ট নিয়ে টেবিলের পঞ্চমস্থানে ওয়েস্ট ইন্ডিজ।

 

আগামী ২৭ জুলাই থেকে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শুরু করবে ভারত ও ওয়েস্ট ইন্ডিজ। এরপর ৩ আগস্ট থেকে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ শুরু করবে দু’দল।    

 
একুশে সংবাদ/স ক  

Link copied!