AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আবারও পাকিস্তান ক্রিকেটে ফিরছেন মিসবাহ!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৬:২৯ পিএম, ২৫ জুলাই, ২০২৩
আবারও পাকিস্তান ক্রিকেটে ফিরছেন মিসবাহ!

পাকিস্তান ক্রিকেট বোর্ডে বর্তমানে বারবার রদবদল হচ্ছে। যাইহোক, পাকিস্তান ক্রিকেটে যে কোনও কিছু ঘটতে পারে। কখনও পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান আবার কখনও দলের প্রধান নির্বাচক। পাকিস্তান থেকে এবার আরও একটি বড় খবর সামনে আসছে।


আসলে পাকিস্তান ক্রিকেট বোর্ডে ফের একবার এন্ট্রি হতে চলেছে প্রাক্তন অধিনায়ক মিসবাহ-উল-হকের। পিসিবিতে বড় দায়িত্ব পেতে চলেছেন মিসবাহ-উল-হক। তাঁকে পিসিবির- ক্রিকেট কমিটির প্রধান হিসেবে নিয়োগ দিয়েছেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান জাকা আশরাফ। এছাড়া পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফের ক্রিকেট বিষয়ক উপদেষ্টার দায়িত্ব পালন করবেন মিসবাহ উল হক। সোমবার জাকা আশরাফের সঙ্গে দেখা করেন মিসবাহ।


উল্লেখযোগ্যভাবে, প্রাক্তন অধিনায়ক মিসবাহ-উল-হক পাকিস্তান ক্রিকেট দলের প্রধান কোচ এবং প্রধান নির্বাচক ছিলেন। তিনি একই সঙ্গে উভয় পদে নিয়োগ পান। পাকিস্তানে একই ব্যক্তি প্রধান নির্বাচক ও কোচ হওয়ার পর প্রথমবারের মতো এমন ঘটনা ঘটে ছিল। তবে রমিজ রাজা পিসিবি প্রধান হওয়ার পর মিসবাহ পদত্যাগ করেছিলেন।

 

এবার শোনা যাচ্ছে পাকিস্তান ক্রিকেট বোর্ড অর্থাৎ পিসিবিতে আবারও দায়িত্ব পেতে পারেন পাকিস্তান দলের প্রাক্তন অধিনায়ক মিসবাহ-উল-হক। প্রায় দুই বছর আগে দলের প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করেছিলেন তিনি। এখন আবারও নতুন দায়িত্ব নিয়ে পিসিবিতে ফিরতে পারেন বলে খবর আসছে। একজন ক্রিকেটার এবং কোচ হিসেবে মিসবাহের অনেক অভিজ্ঞতা আছে, যেটাকে কাজে লাগাতে চায় পিসিবি।

 

ইএসপিএনক্রিকইনফো অনুসারে, মিসবাহ বর্তমান পিসিবি প্রধান জাকা আশরাফের ক্রিকেট বিষয়ক উপদেষ্টাও হবেন। আসন্ন নিয়োগ পাকিস্তান ক্রিকেট পরিচালনায় নতুন নেতৃত্বের প্রথম গুরুত্বপূর্ণ পদক্ষেপ। ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে নাজাম শেঠির মেয়াদ শেষ হয় জুনের শেষ দিকে। এমন পরিস্থিতিতে পিসিবির নতুন কার্যনির্বাহী কমিটির চেয়ারম্যান নির্বাচিত হলেন আশরাফ।


মিসবাহের পদটি সম্মানজনক বলে আশা করা হচ্ছে, যার অর্থ তিনি ক্ষতিপূরণ পাবেন না। সোমবার বৈঠকের পর তারা চূড়ান্ত সিদ্ধান্তে পৌঁছেছেন। ২০২১ সালের সেপ্টেম্বরে রমিজ রাজাকে পিসিবি চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেওয়ার ঠিক আগে মিসবাহ-উল-হক পদত্যাগ করেন। এমন পরিস্থিতিতে প্রায় দুই বছর পর আবারাও পাকিস্তান ক্রিকেটের সঙ্গে ফিরতে পারেন মিসবাহ। প্রধান কোচের পদ থেকে পদত্যাগের পর ক্রিকেট বিশেষজ্ঞ ও বিশ্লেষক হিসেবে কাজ করছিলেন মিসবাহ-উল-হক। তবে এই দায়িত্ব পাওয়ার পরেও মিসবা নিজের ক্রিকেট বিশেষজ্ঞ ও বিশ্লেষকের কাজ চালিয়ে যাবেন।

 

উল্লেখযোগ্যভাবে, ২০১৯ সালের সেপ্টেম্বরে, মিসবাহ প্রধান কোচ হিসেবে মিকি আর্থারকে প্রতিস্থাপন করেছিলেন। যিনি পাকিস্তানের কোচ এবং প্রধান নির্বাচক হিসেবেও দায়িত্ব পালন করেছিলেন। আর্থার প্রধান কোচ হওয়ার সঙ্গে সঙ্গে দলটি আইসিসি র‍্যাংঙ্কিংয়ে এক নম্বরে উঠে আসে। তবে মিসবাহ পদত্যাগ করলে দীর্ঘদিন প্রধান কোচের দায়িত্ব পালন করেন।


মিডিয়া রিপোর্ট অনুযায়ী, পাকিস্তানের নতুন প্রধান নির্বাচক হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন পাকিস্তানের প্রাক্তন অলরাউন্ডার মহম্মদ হাফিজ। শ্রীলঙ্কার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজের পরই হাফিজকে এই দায়িত্ব দেওয়া হতে পারে। সূত্রের খবর, মহম্মদ হাফিজকে প্রধান নির্বাচক হিসেবে নিয়োগ দিতে চান পাকিস্তান ক্রিকেট বোর্ডের ক্রিকেট ম্যানেজমেন্ট কমিটির নতুন চেয়ারম্যান জাকা আশরাফ। এই পদটি জুন মাস থেকে খালি পড়ে আছে।

 

একুশে সংবাদ/স ক

Link copied!