AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

হাঁটুর চোট অ্যাশেজের পরেই করতে হতে পারে অস্ত্রোপচার


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৪:৪২ পিএম, ২৭ জুলাই, ২০২৩
হাঁটুর চোট অ্যাশেজের পরেই করতে হতে পারে অস্ত্রোপচার

এই বছরের শুরুতে বেন স্টোকস যখন চেন্নাই সুপার কিংসে ছিলেন, তখন তিনি অন্তত আশা করেছিলেন, অ্যাশেজে সব ম্যাচেই তিনি ইংল্যান্ডের অধিনায়কত্ব করার পাশাপাশি ব্যাট এবং বল- দুই বিভাগেই নিজের সেরাটা দিতে পারবেন। প্রসঙ্গত, ২০২৩ আইপিএলে চোটের কারণে বেন স্টোকস চেন্নাই সুপার কিংসের হয়ে মাত্র ২টি ম্যাচ খেলেছিলেন।


কিন্তু তাঁর ফিটনেস নিয়ে অ্যাশেজেও সমস্যা দেখা দিয়েছে। দ্বিতীয় টেস্টের পর থেকে এই সিরিজে বোলিং করেননি স্টোকস। আর দ্বিতীয় টেস্টে অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংসে তিনি মাত্র ১২ ওভার বল করেছিলেন। লর্ডস টেস্টে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসে চতুর্থ এবং পঞ্চম দিন মিলিয়ে তিনি ১৫৫ রানের দুরন্ত ইনিংস খেলেছিলেন। তার পরেই শারীরিক ভাবে তিনি চাপে পড়ে যান। অবশেষে হেডিংলিতে স্টোকস স্বীকার করে নেন, তিনি অলরাউন্ডার হিসেবে নিজের ভূমিকা পালন করতে পারেননি।

 

দ্বিতীয় টেস্টের পর থেকে বেন স্টোকস একজন ব্যাটসম্যান হিসেবে খেলছেন। এবং মইন আলি আর ক্রিস ওকস- দুই অলরাউন্ডারকে দলে রাখা হয়েছিল। যাইহোক ইংল্যান্ড একটি টেস্ট জিতেছে। দু‍‍`টিতে হেরেছে। বাকি একটি টেস্টে ইংল্যান্ড ভালো জায়গায় থাকলেও বৃষ্টির জেরে ডর হয়ে গিয়েছে। সিরিজে হার বাঁচাতে ইংল্যান্ডকে পঞ্চম টেস্ট জিততে হবে।


ওভালে শেষ টেস্টের আগের দিন নেটে তাঁকে দেখা গিয়েছে আলতো করে অফ স্পিন বোলিং করতে। যার মানে, এই টেস্টেও শুধু ব্যাটসম্যান হিসেবেই খেলবেন তিনি। অ্যাশেজ শেষ হওয়ার পর তিনি তাঁর দীর্ঘস্থায়ী বাঁ-হাঁটুর চোট নিয়ে ভাববেন। এবং বুধবার তিনি স্বীকার করে নিয়েছেন যে, তাঁকে অস্ত্রোপচারের কথা বিবেচনা করতে হতে পারে।

 

স্টোকস বলেছেন, ‘এটার একটা সমাধান আমাকে অবশ্যই করতে হবে। এমনিতে ক্রিকেট চলার সময়েই বিভিন্ন বিশেষজ্ঞকে দেখিয়েছি এবং চোট সারানোর চেষ্টা করেছি। মোটামুটি ভাবে সামলে নিয়ে খেলা চালিয়ে গিয়েছি।’

 

তিনি যোগ করেছেন, ‘তবে অ্যাশেজ শেষ হওয়ার পর চিকিৎসকদের সঙ্গে গুরুত্বপূর্ণ এই বিষয়টি নিয়ে আলোচনার উপযুক্ত সময়। হাঁটুর এই চোট ভুলে বোলিং করতে হলে, আমি কী করতে পারি, সেটা দেখতে হবে। এই বিরতির সময়ে এসব নিয়ে ভাবব।’


মইন আলি যেমন অবসর ভেঙে টেস্ট ক্রিকেটে ফিরেছেন, তেমন ভাবেই কি স্টোকসও অবসর ভেঙে বিশ্বকাপ খেলবেন? প্রশ্ন শুনেই বেন স্টোকস সাফ জানিয়ে দেন, ‘আমি ওয়ানডে থেকে অবসর নিয়েছি। তাই এই ম্যাচের পর ছুটিতে যাচ্ছি এবং আপাতত ভাবনায় শুধু এটাই আছে।’ আর অই ছুটিতেই নিজের চোট সারিয়ে ফেলতে চান বেন স্টোকস।


একুশে সংবাদ/স ক

Link copied!