AB Bank
ঢাকা রবিবার, ০৬ অক্টোবর, ২০২৪, ২১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

পুনরায় পাকিস্তানের প্রধান নির্বাচক হচ্ছেন ইনজামাম


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:২৫ পিএম, ৭ আগস্ট, ২০২৩
পুনরায় পাকিস্তানের প্রধান নির্বাচক হচ্ছেন ইনজামাম

পাকিস্তান ক্রিকেটের ইতিহাসে অন্যতম সেরা ব্যাটার ইনজামাম-উল-হক। দীর্ঘদিন জাতীয় দলের অধিনায়কও ছিলেন তিনি। খেলা ছাড়ার পরে দীর্ঘদিন কেটে গেলেও ২২ গজের সঙ্গে তেমনভাবে তাঁর যোগাযোগ ছিল না। তবে এবার তিনি ফিরছেন ক্রিকেটে। তবে এবার ফিরছেন একটু অন্য ভূমিকায়।


পাকিস্তানের সিনিয়র ক্রিকেটের নির্বাচক হয়ে ফিরতে চলেছেন তিনি। পাকিস্তান ক্রিকেট বোর্ড অর্থাৎ পিসিবি সূত্রে এমনটাই জানা গিয়েছে। পাকিস্তানের টেস্ট দলের একটা সময়ে দীর্ঘদিন অধিনায়ক ছিলেন ইনজামাম। তৎকালীন সময়ে বিশ্বের অন্যতম সেরা ব্যাটার ছিলেন তিনি। স্বয়ং ইমরান খান বলেছিলেন, পেসারদের খেলার সময়ে ইনজামামের হাতে যতটা সময় থাকে তা দেখাটা সত্যিই বিস্ময়কর।


দেশের ইতিহাসে অন্যতম সেরা সেই ব্যাটার তথা প্রাক্তন অধিনায়কের কাঁধেই উঠেছে পাকিস্তান সিনিয়র দলের প্রধান নির্বাচকের। তবে ইনজামাম প্রধান নির্বাচক হলে ও এখন পর্যন্ত ঝুলে রয়েছে জাতীয় দলের নির্বাচক কমিটিতে কারা জায়গা পাবেন সেই ইস্যুটি ।গত সপ্তাহেই জানা যাবে পাক দলের ডিরেক্টর মিকি আর্থার এবং প্রধান কোচ গ্রান্ট ব্র্যাডবার্ন আদৌও নির্বাচক মন্ডলীতে জায়গা পাবেন কিনা। পিসিবির এক সূত্র মারফত জানা গিয়েছে ইনজামাম নাকি ইতিমধ্যেই তাঁর সম্মতি দিয়ে দিয়েছেন। ইনজামামের আগেও জাতীয় দলের সঙ্গে প্রধান নির্বাচক হিসেবে ২০১৬ থেকে ২০১৯ পর্যন্ত কাজ করেছেন। কয়েকদিনের মধ্যেই পিসিবি জানাবে নয়া নির্বাচক প্রধান হিসেবে শুধু কাজ করবেন ইনজামাম নাকি নির্বাচক কমিটির চেয়ারম্যান হিসেবেও দায়িত্ব নেবেন তিনি।

 

পিসিবির প্রাক্তন প্রধান নাজম শেঠি পিসিবি থেকে সরে আসার আগেই নয়া নির্বাচক কমিটি গড়েছিলেন। যা ইতিমধ্যেই ভেঙে দেওয়া হয়েছে জাকা আশরাফের তরফে। ইনজামাম যে সিদ্ধান্তই নিন না কেন তা জানাতে হড়ে জাপা আলরাফকেও। বিশেষজ্ঞদের মতে আগামী সপ্তাহ পাকিস্তান ক্রিকেটের জন্য গুরুত্বপূর্ণ হতে চলেছে।কারণ যদি আর্থার বা ব্র্যাডবার্ন নির্বাচক কমিটিতে জায়গা না পান তাহলে পরবর্তীতে তারা বেরিয়ে ও আসতে পারেন পাক সিনিয়র দলের কোচিং বিভাগে তাদের সংশ্লিষ্ট দায়িত্ব থেকে।আর্থার বর্তমানে ডার্বিশায়ারের কোচ হিসেবে কাজ করছেন। উল্লেখ্য, ইনজামামের আগে আর্থারের সঙ্গে কাজ করেছেন। যার মধ্যে রয়েছে ২০১৭ সালের চ্যাম্পিমন্স ট্রফির খেতাব ছয়। এছাড়াও ২০১৯ ওয়ানডে বিশ্বকাপে একসঙ্গে কাজ করেছেন এই জুটি।


একুশে সংবাদ/স ক   
 

Link copied!