AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

অবসরের ইঙ্গিত দিলেন রুমানা!


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:৩২ পিএম, ৭ আগস্ট, ২০২৩
অবসরের ইঙ্গিত দিলেন রুমানা!

মাত্র তিন শব্দের এক স্ট্যাটাস। এর মাধ্যমেই ক্রিকেটকে বিদায় জানিয়েছেন বাংলাদেশ নারী ক্রিকেট দলের সাবেক অধিনায়ক রুমানা আহমেদ। শনিবার রাতে কেবল ফেসবুকে পোস্ট দিয়ে ক্রিকেট ছাড়ার ইঙ্গিত দেন এই টাইগ্রেস অলরাউন্ডার। তখন থেকেই প্রশ্ন ছিল, কী কারণে ক্রিকেটকে বিদায় বলেছেন তিনি।

 

এখন পর্যন্ত অবসর প্রসঙ্গে কিছুই জানাননি জাতীয় দলের এই ক্রিকেটার। তবে কোন এক সময় নিজের সিদ্ধান্তের কথা গণমাধ্যমকে জানাবেন বলে নিশ্চিত করেছেন তিনি। তবে সেটা ঠিক কবে, সেই সিদ্ধান্ত এখনও নেয়া হয়নি রুমানার।


তিনি বলেন, ‘আসলে এটা নিয়ে আপাতত কথা বলতে চাচ্ছি না। অবশ্যই পরবর্তীতে এমন স্ট্যাটাসের কারণ কি ছিল সেটা আমি জানাবো সিদ্ধান্ত নিয়ে। আমি এখন খুলনা আছি। ঢাকায় যাবো, পরে যদি কথা বলি গণমাধ্যমকে জানাবো। এই পর্যন্ত যেটুকু দেখছেন সম্পূর্ণ আমার সিদ্ধান্ত। ভবিষ্যতে যেটাই হবে জানাব আপনাদের।’


২০১১ সাল থেকেই জাতীয় দলে নিয়মিত মুখ রুমানা আহমেদ। ফিটনেস ইস্যু টেনে সম্প্রতি শ্রীলংকা সফরের দল থেকে এই অলরাউন্ডার বাদ পড়েন। এর ব্যাখ্যায় বিসিবি বিশ্রামের কথা বললেও তা মানতে নারাজ ছিলেন এই অলরাউন্ডার।


পরবর্তীতে ঘরের মাঠে ভারত সফরের দলেও জায়গা হারান রুমানা। টানা দুই সিরিজে ডাক না পাওয়ার পরেই ‘নো মোর ক্রিকেট’ লিখে খেলা ছেড়ে দেয়ার ইঙ্গিত দেন তিনি।


চার বছর আগে দেশের হয়ে নারী ক্রিকেটে স্মরণীয় মুহূর্ত এনেছিল বাংলাদেশের মেয়েরা। ওই সময় মালয়েশিয়ায় অনুষ্ঠিত এশিয়া কাপে টাইগ্রেসরা প্রথমবারের মতো শিরোপা জেতে। যাতে বেশ ভালো ভূমিকা ছিল রুমানার।


বাংলাদেশের হয়ে সবমিলিয়ে ৫০ ওয়ানডে খেলেছেন রুমানা। যেখানে ৫ হাফ সেঞ্চুরিতে ৯৬৩ রান করেছেন তিনি। বল হাতে তার শিকার ৫০ উইকেট। বাংলাদেশকে ১৮ ওয়ানডেতে নেতৃত্বও দিয়েছেন তিনি। এছাড়া টি-২০তে ৮৪টি ম্যাচ খেলেছেন রুমানা।

একুশে সংবাদ/স ক   

Link copied!