AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপে বাংলাদেশের ভেন্যুতে আগুন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:০৭ পিএম, ১০ আগস্ট, ২০২৩
বিশ্বকাপে বাংলাদেশের ভেন্যুতে আগুন

বিশ্বকাপের বাকি দুই মাস। সব ছাপিয়ে এখন অপেক্ষা চূড়ান্ত দল ঘোষণা আর মাঠের ক্রিকেটের। আইসিসি ব্যস্ত ভেন্যুর পরিদর্শনে। আর ঠিক এমন সময় বিশ্বকাপের অন্যতম ভেন্যু কলকাতার ইডেন গার্ডেন্সে ঘটলো অগ্নিকাণ্ডের ঘটনা। বুধবার গভীর রাতে ইডেনে আকস্মিক এই অগ্নিকাণ্ডের খবর পাওয়া গিয়েছে।

 

এবারের আসরে কলকাতার ইডেন গার্ডেন্সে দুইটি ম্যাচ খেলবে বাংলাদেশ দল। আগামী ২৮ ও ৩১ অক্টোবর নেদারল্যান্ডস ও পাকিস্তানের বিপক্ষে এ দুই ম্যাচ অনুষ্ঠিত হবে।

 

বিশ্বকাপের যখন অল্প সময় বাকি, ঠিক তখনই কলকাতার ইডেন গার্ডেন্স স্টেডিয়ামে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। বুধবার (৯ আগস্ট) রাতে এই দুর্ঘটনা ঘটে।


বিশ্বকাপকে সামনে রেখে ইডেনে চলছে মেরামত কাজ। এরই মাঝে আচমকা ইডেনের ড্রেসিং রুমে আগুন লাগে। এ সময় ধোঁয়ায় ঢেকে যায় চার দিক। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছান ফায়ার সার্ভিসের কর্মীরা। আনুমানিক রাত ১২টা ৩০ মিনিটে স্টেডিয়ামের এই আগুন নিয়ন্ত্রণে আসে।


প্রাথমিক তদন্তের পর ধারণা করা হচ্ছে, শর্ট-সার্কিট থেকেই আগুন লেগেছে। বড়সড় কোনো ক্ষতি না হলেও ড্রেসিংরুমে থাকা খেলায়াড়দের সরঞ্জাম আগুনে পুড়ে গেছে। অগ্নিকাণ্ডের ঘটনায় ইডেনের বিদ্যুৎ সংযোগও বিচ্ছিন্ন করে দেওয়া হয়।


এবারের বিশ্বকাপে গুরুত্বপূর্ণ পাঁচটি ম্যাচ অনুষ্ঠিত হবে ইডেনে। যার মধ্যে আছে সেমিফাইনালের মত গুরুত্বপূর্ণ ম্যাচও। বর্তমানে সেখানে চলছে শেষ সময়ের কাজ। ১৫ সেপ্টেম্বরের মধ্যে ভেন্যু আইসিসিকে বুঝিয়ে দেওয়ার কথা রয়েছে। তবে বুধবার রাতের এই দুর্ঘটনায় ইডেনের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও প্রশ্ন উঠেছে।

 

একুশে সংবাদ/স ক  

Link copied!