AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিতে স্পেন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৫৭ পিএম, ১১ আগস্ট, ২০২৩
নেদারল্যান্ডসকে হারিয়ে সেমিতে স্পেন

নেদারল্যান্ডসকে হারিয়ে নারী ফুটবল বিশ্বকাপের সেমিফাইনাল নিশ্চিত করলো স্পেনের মেয়েরা। যার মধ্য দিয়ে ইতিহাস গড়েছে স্প্যানিশরা। কেননা বিশ্বকাপের ইতিহাসে প্রথমবারের মতো সেমিতে খেলবে রামোস-বুসকেটসদের দেশেরা নারীরা।

 

শুক্রবার ওয়েলিংটনের রিজিওনাল স্টেডিয়ামে বিশ্বকাপের শেষ আটের লড়াইয়ে মুখোমুখি হয় স্পেন-নেদারল্যান্ডস। যেখানে ২-১ গোলের ব্যবধানে ডাচদের হারিয়েছে স্প্যানিশরা। ফলে আসরের প্রথম দল হিসেবে সেমিতে পৌঁছে গেলেন মারিয়ানারা।


এদিন পুরো ম্যাচেই বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল স্পেন। তবে প্রথমার্ধে ডাচদের রক্ষণ দেয়াল ভাঙতে পারেনি স্প্যানিশ মেয়েরা। ম্যাচের ৩৭তম মিনিটে অ্যাসথের গঞ্জালেজ বল জালে জড়ালেও লিড পায়নি স্পেন। পতাকা উঁচিয়ে ধরে অফসাইডের বার্তা দেন লাইন্সউইমেন। ফলে গোল শূন্য থাকে প্রথমার্ধের খেলা।


বিরতি থেকে ফিরে ম্যাচের ৮১তম মিনিটে মারিয়ানার গোলে খরা কাটে স্পেনের। ডি-বক্সের ভেতরে গ্র্যাগটের হাতে বল লাগলে ভিএআরের সাহায্যে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে স্পেনকে এগিয়ে নেন এই ফরোয়ার্ড।


ম্যাচের যোগ করা অতিরিক্ত সময়ের প্রথম মিনিটে ডাচদের সমতায় ফেরান স্টেফানি। ভিক্টোরিয়া পেলোভার বাড়ানো বলে ডান পায়ের জোরালো শটে জালে জড়ান স্টেফানি। ফলে ম্যাচের ভাগ্য গড়ায় অতিরিক্ত সময়ে।


ম্যাচের ১০৭তম মিনিটে গোলের সুবর্ণ সুযোগ হাতছাড়া করে ডাচরা। প্রতিপক্ষের ডিফেন্ডারকে কাটিয়ে বাঁ পায়ে শট নেন লিনথ বেরেনস্টেইন। তবে অল্পের জন্য তা পোস্ট ঘেঁষে বেরিয়ে যায়। এরপর ১১১তম মিনিটে জয় নিশ্চিত করে স্প্যানিশ নারীরা। সবচেয়ে কম বয়সী ফুটবলার সালমা পারালুয়েলোর গোলেই শেষ চারে নাম লিখিয়েছে স্প্যানিশরা।


একুশে সংবাদ/স ক   

Link copied!