AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

লুসিয়ানো স্পালেত্তি হলেন ইতালির হেড কোচ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:০৯ পিএম, ১৯ আগস্ট, ২০২৩
লুসিয়ানো স্পালেত্তি হলেন ইতালির হেড কোচ

সবশেষ মৌসুমে সিরি আ’তে চ্যাম্পিয়ন তকমা পেয়েছে নাপোলি। দীর্ঘ ৩৩ বছর পর নেপলসদের শিরোপা এনে দেন ক্লাবটির হেড কোচ লুসিয়ানো স্পালেত্তি। এরপরই ক্লাবটির দায়িত্ব ছাড়েন তিনি।

 

এবার নাপোলিকে শিরোপা জেতানো স্পালেত্তিকেই হোড কোচ হিসেবে নিয়োগ দিয়েছে ইতালি। শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে ইতালিয়ান ফুটবল ফেডারেশন (এফআইজিসি)।


এফআইজিসি সভাপতি এক বিবৃতিতে বলেন, ‘জাতীয় দলের ভালো একজন কোচের দরকার ছিল। সে (স্পালেত্তি) যে রাজি হয়েছে, তাতে আমি খুব খুশি। ইতালির জন্য সামনে যে চ্যালেঞ্জ অপেক্ষা করছে, তা কাটিয়ে উঠতে তার আগ্রহ, দক্ষতা বেশ কাজে দেবে।’


গত রোববার ইতালির প্রধান কোচের পদ থেকে পদত্যাগ করেন রবার্তো মানচিনি। ২০২৬ এর জুন পর্যন্ত মানচিনির সঙ্গে ইতালির চুক্তি থাকলেও আগেভাগেই দায়িত্ব ছেড়েছেন তিনি।


২০১৮ বিশ্বকাপের পর ইতালির কোচ হয়েছিলেন মানচিনি। তার অধীনে ২০২১ সালে ইউরো জিতেছিল ইতালি। তবে ২০২২ সালে কাতার বিশ্বকাপে ইতালি উঠতে ব্যর্থ হয়। ২০১৮ ও ২০২২ টানা দুই বিশ্বকাপে খেলতে ব্যর্থ হয় আজ্জুরিরা।


স্পালেত্তির কোচিং ক্যারিয়ার বেশ সমৃদ্ধ। এখন পর্যন্ত ৯৯৯ ম্যাচে কোচের দায়িত্বে ছিলেন তিনি। জিতেছেন ৫১৭ ম্যাচে, ২৩৭ ম্যাচে ড্র করেছেন ও এবং হেরেছেন ২৪৫ ম্যাচে। নাপোলি, ইন্টার মিলান, উদিনেস, সাম্পদোরিয়ার মতো ক্লাবগুলোতে কোচিং করানোর অভিজ্ঞতা রয়েছে তার।


একুশে সংবাদ/স ক  

Link copied!