AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপ জেতানোর পরই জানলেন বাবা মারা গেছেন


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১২:০৫ পিএম, ২১ আগস্ট, ২০২৩
বিশ্বকাপ জেতানোর পরই জানলেন বাবা মারা গেছেন

নারী ফুটবলে ইতিহাস গড়ল ইউরোপের দেশ স্পেন। রোববার অস্ট্রেলিয়ার সিডনিতে নারী বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে ১-০ গোলে উড়িয়ে চ্যাম্পিয়ন হয়েছে স্প্যানিশরা। দেশটির নারী ফুটবল ইতিহাসে এই প্রথম শিরোপা জিতল তারা।

 

শুধু তাই নয়, বিশ্ব ফুটবল ইতিহাসে দ্বিতীয় দেশ হিসেবে স্পেনের নারী ও পুরুষ উভয় দল বিশ্বকাপের শিরোপা জিতল। এর আগে জার্মানির মেয়েরা ২০০৩ সালে ও ২০০৭ সালে দুইবার এই কীর্তি গড়েছিল।


স্প্যানিশ অধিনায়ক কারমোনা বিশ্বকাপ ট্রফি নিয়ে উল্লাস-উচ্ছ্বাস শেষে কারমোনা শুনতে পান, তার বাবা মারা গেছেন। কারমোনার বাবার মৃত্যুর খবর নিশ্চিত করেছে রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশন (আরএফইএফ) ও তার ক্লাব রিয়াল মাদ্রিদ। তবে মৃত্যুর কারণ বা সময় সম্পর্কে বিবৃতিতে কিছু বলা হয়নি।


রোববার (২০ আগস্ট) সিডনির স্টেডিয়াম অস্ট্রেলিয়ায় ফিফা নারী বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডের মুখোমুখি হয় স্পেন। ম্যাচের ২৯তম মিনিটে একমাত্র গোলটি করেন অধিনায়ক কারমোনা।


ওই গোলের উদ্‌যাপনে জার্সি উঁচিয়ে ভেতরের টি-শার্টে ‘মার্চি’ নামের একজনের নাম দেখান কারমোনা। ফাইনালের পর তিনি জানান, সম্প্রতি তার এক বন্ধুর মা মারা গেছেন। সেই বন্ধুকে বিশ্বকাপ ফাইনালের গোলটি ‘ট্রিবিউট’ দিয়েছেন।


তবে ট্রফি নিয়ে উদ্‌যাপন শেষে সবচেয়ে বড় মৃত্যুসংবাদটি শুনতে পান কারমোনা। তাকে জানানো হয়, স্পেনে থাকা তার বাবা মারা গেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে দেয়া আরএফইএফের বিবৃতিতে শোক প্রকাশ করে বলা হয়, ‘বিশ্বকাপ ফাইনালের পর কারমোনা দুঃখের সংবাদটি শোনেন। আমরা ওলগা ও তার পরিবারের এই বেদনাদায়ক সময়ে গভীর সমবেদনা প্রকাশ করছি। ওলগা, আমরা তোমায় ভালোবাসি। তুমিই স্প্যানিশ ফুটবলের ইতিহাস।’

 

একুশে সংবাদ/স ক  
 

Link copied!