AB Bank
ঢাকা মঙ্গলবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৪, ১ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

নেইমারের জোড়া গোলে বলিভিয়ার জালে ব্রাজিলের গোল উৎসব


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৩৫ এএম, ৯ সেপ্টেম্বর, ২০২৩
নেইমারের  জোড়া গোলে বলিভিয়ার জালে ব্রাজিলের গোল উৎসব

র‍্যাঙ্কিংয়ে দুই দলের ব্যবধান অনেক। ব্রাজিলের ৩ আর বলিভিয়ার ৮৩। এই পার্থক্যাট স্পষ্ট ফুটে উঠলো বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচে। পুচকে বলিভিয়ার জালে রীতিমতো গোল উৎসব করেছে ব্রাজিল। নেইমারের রেকর্ড গড়ার দিনে সেলেসাওরা বলিভিয়াকে হারিয়েছে ৫-১ ব্যবধানে।


শনিবার (৯ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় সকাল পৌণে ৭টায় ব্রাজিলের বেলেমের এস্তাদিও এস্তাদুয়াল জার্নালিস্তায় ম্যাচটি অনুষ্ঠিত হয়। দলের হয়ে জোড়া গোল করেন নেইমার, রদ্রিগো ও একটি গোল করেন রাফিনহা। এতে করে বলিভিয়াকে ৫-১ গোলে পরাজিত করেছে ব্রাজিল।


ঘরের মাঠে ম্যাচের ১৭ মিনিটেই গোলের সুবর্ণ সুযোগ পেয়েছিলেন নেইমার। কিন্তু পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হন তিনি। এতে করে গোল আর রেকর্ড দুটো থেকেই বঞ্চিত হন এই সুপারস্টার। সেলেসাওদের অবশ্য কাঙ্ক্ষিত গোল পেতে বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি। ম্যাচের ২৪ মিনিটেই জটলার ভেতর দূরহ কোণ থেকে পা ছুঁইয়ে বল জালে জড়িয়ে ব্রাজিলকে লিড এনে দেন রিয়াল মাদ্রিদ তারকা রদ্রিগো। এরপর গোল না এলেও দাপট দেখিয়েছে ব্রাজিল। প্রথমার্ধের অন্তিম সময়ে ডিবক্সের বাইরে থেকে চার ডিফেন্ডারকে বোকা বানিয়ে নেইমারের শট আটকে যায় বলিভিয়ার গোলরক্ষকের হাতে।

 

তবে বিরতি থেকে ফিরে গোল উৎসবে মাতে ব্রাজিল। ৪৭ মিনিটে নেইমারের অ্যাসিস্টেই গোল করেন বার্সেলোনা স্ট্রাইকার রাফিনহা। ম্যাচের ৫৩তম মিনিটে নিজের জোড়া গোল ও দলের হয়ে তৃতীয় গোল করেন রিয়াল মাদ্রিদ তারকা রদ্রিগো। তবে সকলের আগ্রহের কেন্দ্রে ছিলেন নেইমার। অবেশেষে নেইমার তার ভক্তদের হতাশ করেননি। ম্যাচের ৬১তম মিনিটে ডিবক্সের ভেতর অনেকটা জটলার মধ্যেই রদ্রিগোর পা ঘুরে বল আসে তার সামনে। ফার্স্ট টাইম শটে গোল করে রেকর্ডবুকে নিজের নাম লেখালেন ব্রাজিলিয়ান পোস্টারবয়। এই গোলের মধ্যদিয়ে নেইমার ছাড়িয়ে যান কিংবদন্তি পেলেকে। এর ফলে পেলের ৭৭ গোল ছাড়িয়ে নেইমারের গোল এখন ৭৮। পরে আরেকটি গোল করে সেটিকে ৭৯ তে নিয়ে যান নেইমার।


চার গোলে পিছিয়ে পড়া বলিভিয়া সান্ত্বনার গোল পায় ম্যাচের ৭৮তম মিনিটে ভিক্টর আবরেগোর পা থেকে। যদিও সেই গোল ম্যাচের ভাগ্যে কোনো প্রভাব ফেলতে পারেনি। উল্টো যোগ করা সময়ে নিজের দ্বিতীয় গোলটিও আদায় করে নেন নেইমার। অবশ্য রাফিনহার ব্যাকপাস থেকে রদ্রিগোই জালে শট নিতে চেয়েছিলেন তবে শেষ মুহূর্তে নেইমারের কাছে ঠেলে দেন। সেখান থেকে দারুণ শটে দলের চতুর্থ এবং নিজের রেকর্ডগড়া গোল করেন ব্রাজিলিয়ান ফুটবলের এই পোস্টারবয়।

 

যার ফলে ২০২৬ বিশ্বকাপ বাছাইয়ের প্রথম ম্যাচটিতে দাপটের সঙ্গে জয় নিয়ে মাঠ ছাড়ে ব্রাজিল। লাতিন অঞ্চলের দলগুলো ইতোমধ্যে একটি করে ম্যাচ শেষ করেছে। যেখানে চারটি দলের পয়েন্ট সমান ৩ করে। কিন্তু গোল গড়ে ব্রাজিল শীর্ষে, উরুগুয়ে দ্বিতীয় স্থানে ও র‌্যাঙ্কিংয়ের এক নম্বর দল ডিফেন্ডিং চ্যাম্পিয়ন আর্জেন্টিনার অবস্থান টেবিলের তিনে।

 

একুশে সংবাদ/স ক  

Link copied!