AB Bank
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বৃষ্টির কারণে রিজার্ভ ডে’তে ভারত-পাকিস্তান ম্যাচ


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৯:৪২ পিএম, ১০ সেপ্টেম্বর, ২০২৩
বৃষ্টির কারণে রিজার্ভ ডে’তে ভারত-পাকিস্তান ম্যাচ

এশিয়া কাপের গ্রুপ পর্বে ভারত-পাকিস্তানের ম্যাচটি বৃষ্টিতে ভেসে গেছে। সুপার ফোরের ম্যাচটিও বৃষ্টির কারণে রোববার সম্পন্ন করতে পারলো না আয়োজকরা। ম্যাচটি সোমবার রিজার্ভ ডে’তে সরে গেছে।

 

রিজার্ভ ডে’তে ম্যাচ হওয়ায় নিয়ম অনুযায়ী, যেখান থেকে খেলা শেষ হয়েছে সেখান থেকে পুরো ম্যাচই মাঠে গড়াবে। অর্থাৎ ২৪.১ ওভার ব্যাটিং করা ভারত সোমবার বাকি ২৫.৫ ওভার ব্যাটিং করবে। এরপর বৃষ্টি না হলে পুরো ৫০ ওভার খেলবে পাকিস্তানও।

 

রোববার (১০ সেপ্টেম্বর) কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে টস হেরে ব্যাট করতে নেমে দুর্দান্ত শুরু করে ভারত। ওপেনিং জুটিতে ১৬.৪ ওভারে ১২১ রান তোলে তারা। রোহিত শর্মা ফিরে যান ৪৯ বলে ছয়টি চার ও চার ছক্কায় ৫৬ রানের ইনিংস খেলেছ। অন্য ওপেনার শুভমন গিল ৫২ বলে ১০ চারের শটে ৫৮ রানের ইনিংস খেলে।

 

ওই দুই ব্যাটারকে পরপর সাজঘরে পাঠান শাহিন আফ্রিদি ও শাদাব খান। এরপর ক্রিজে আসা বিরাট কোহলি ৮ ও চারে নামা কেএল রাহুল ১৭ রান করলে বৃষ্টি নামে। পরে আর ব্যাটিংয়ে নামতে পারেননি তারা।

 

লম্বা সময় বৃষ্টিতে খেলা বন্ধ থাকার পর মাঠ পরিচর্যার কাজ শুরু হয়। মাঠ অনেকটা শুকিয়ে আনেন মাঠকর্মীরা। ম্যাচ পরিচালনার দায়িত্বে থাকা দুই আম্পায়ার তিনবার মাঠ পরিদর্শনে নামেন। এরপর দুই অধিনায়কের সঙ্গে আলোচনাও করেন। শেষ পর্যন্ত সবার সম্মতিতে ম্যাচটি রিজার্ভ ডে’তে খেলানোর সিদ্ধান্ত হয়।

 

প্রায় এক ঘণ্টা বৃষ্টির পর নতুন করে বৃষ্টি না নামলেও দিনের খেলাটি পরিত্যক্ত হওয়ার কারণ মনে করা হচ্ছে খেলোয়াড়দের সুরক্ষা। অক্টোবরে বিশ্বকাপ থাকায় ভেজা মাঠে দুই দলের টিম ম্যানেজমেন্ট কার্টেল ওভারেও ম্যাচের বাকি অংশ খেলতে সম্মত হননি। আম্পায়াররাও ভেজা মাঠে ঝুঁকি নিয়ে ম্যাচ পরিচালনা করতে চাননি বলে জানা গেছে।

 

একুশে সংবাদ/স.হ.প্র/জাহা

Link copied!