AB Bank
ঢাকা শনিবার, ০৬ জুলাই, ২০২৪, ২২ আষাঢ় ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

জোড়া সেঞ্চুরিতে বড় সংগ্রহ ভারতের


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৭:২৬ পিএম, ১১ সেপ্টেম্বর, ২০২৩
জোড়া সেঞ্চুরিতে বড় সংগ্রহ ভারতের

রিজার্ভ ডে‍‍`তে নেমে ভারতের দুই ব্যাটসম্যান বিরাট কোহলি এবং লোকেশ রাহুলের সামনে দাঁড়াতেই পারলনা পাকিস্তানের বোলাররা। এই দুই ব্যাটারের জোড়া শতকে পাকিস্তানের বিপক্ষে ৫০ ওভার খেলে ২ উইকেটে ৩৫৬ রানের বিশাল সংগ্রহ পেয়েছে ভারত। পাকিস্তানের সামনে লক্ষ্য দাঁড়িয়েছে ৩৫৭ রানের।

 

কলম্বোতে ভারত-পাকিস্তানের ম্যাচটি রিজার্ভ ডে‍‍`তে গড়িয়েছে। রিজার্ভ ডে‍‍`তে নেমে আগের দিনের মতো পাকিস্তানের বোলারদের উপর ডমিন্যান্ট করেছে ভারতের ব্যাটসম্যানরা। প্রথম দিনে রোহিত এবং গিলের অর্ধশতকের পর, রিজার্ভ ডে‍‍`তে শতক পেয়েছেন বিরাট কোহলি এবং লোকেশ রাহুল। কোহলি এদিন ওয়ানডেতে ১৩ হাজার রানের পাইলফলক স্পর্শ করেছেন।

 

পাশাপাশি ওয়ানডে ক্রিকেটে ৪৭তম শতকও পেয়েছেন ভারতীয় এই তারকা ক্রিকেটার। ওয়ানডে ক্রিকেটে শচীন টেন্ডুলকার ৪৯ শতক নিয়ে সবার উপরে আছেন। আর তিনটি শতক করলেই শচীনকে ছাড়িয়ে যাবেন কোহলি। এদিকে লোকেশ রাহুলও শতক করেছেন মাত্র ১০০ বলে। শেষ পর্যন্ত রাহুল ১১১ এবং কোহলি ১২২ রানে অপরাজিত ছিলেন।

 

পাকিস্তানের হয়ে এদিন কেউই ভালো বোলিং করতে পারেননি। তার উপর সাইড স্ট্রেইন ইনজুরির কারণে ভারতের বিপক্ষে রিজার্ভ ডে’তে মাঠে নামতে পারেননি পেসার হারিস রাউফ। আগের দিন ৫ ওভার বল করে ২৭ রান খরচ করলেও কোনো উইকেটের দেখা পাননি তিনি। প্রথম দিনে একটি করে উইকেট পেয়েছিলেন শাহিন আফ্রিদি এবং সাদাব খান।

 

এর আগে রোববার (১০ সেপ্টেম্বর) ২৪.১ ওভার খেলা হওয়ার পর বৃষ্টির কারণে ভারত-পাকিস্তান ম্যাচ আর চালিয়ে যাওয়া সম্ভব হয়নি। কলম্বোর প্রেমাদাসা স্টেডিয়ামে সোমবার (১১ সেপ্টেম্বর) রিজার্ভ ডে’তেও ম্যাচ মাঠে গড়িয়েছে নির্ধারিত সময় থেকে পিছিয়ে ১ ঘণ্টা ৪০ মিনিট পর। আগের দিন ২ উইকেট হারিয়ে ১৪৭ রান সংগ্রহ করেছিল ভারত। 

 

একুশে সংবাদ/ন.প্র/জাহা

Link copied!