AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

দুপুরে মুখোমুখি দ.আফ্রিকা ও নেদারল্যান্ডস


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০১:৩৩ পিএম, ১৭ অক্টোবর, ২০২৩
দুপুরে মুখোমুখি দ.আফ্রিকা ও নেদারল্যান্ডস

বিশ্বকাপের আজকের ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে মাঠে নামবে নেদারল্যান্ডস। মঙ্গলবার (১৭ অক্টোবর) দুপুর ২টা ৩০ মিনিটে ধর্মশালায় মুখোমুখি হবে এই দুই দল।চলমান বিশ্বকাপে টানা দুই জয়ে দারুণ ছন্দে রয়েছে দক্ষিণ আফ্রিকা। 

 

আজকের ম্যাচ জিতলে ভারতকে টপকে পয়েন্ট টেবিলের শীর্ষে উঠবে প্রোটিয়ারা।  শক্তির বিচারে দুই দলের পার্থক্যটা রয়েছে যোজন-যোজন পার্থক্য। ওয়ানডেতে কখনোই দক্ষিণ আফ্রিকাকে হারাতে পারেনি নেদারল্যান্ডস। তবে সবাইকে চমকে দিয়ে গত বছরের টি-২০ বিশ্বকাপে প্রোটিয়াদের হারিয়ে দিয়েছিল ডাচরা। ম্যাচের আগে সংবাদ সম্মেলনে বাভুমা তাই প্রতিপক্ষকে পূর্ণ সম্মান দেয়ার কথাই জানালেন।


বাভুমা বলেন, আমরা কাউকেই ছোট করে দেখি না। গতবারের হারটা ছিল টি-টোয়েন্টিতে, এবারের ম্যাচ ওয়ানডে। দুই ফরম্যাট একদমই আলাদা। আমরা বেশ আত্মবিশ্বাসী। তবে আমরা প্রতিপক্ষকে সম্মান করি, সেটি নেদারল্যান্ডসই হোক কিংবা যেই হোক। অস্ট্রেলিয়া ও শ্রীলংকার বিপক্ষে যে মানসিকতা নিয়ে মাঠে নেমেছিলাম, এবারও সেটা নিয়েই নামব।


এদিকে নেদারল্যান্ডসের কোচ রায়ান কুকও এই ম্যাচ নিয়ে যথেষ্ট আশাবাদী। বিশেষ করে দলটিতে দক্ষিণ আফ্রিকান বংশোদ্ভূত একাধিক ক্রিকেটার থাকাকে দলের জন্য বাড়তি পাওনা মনে করছেন তিনি।


কুক বলেন, ‘আমাদের দলে ভ্যান ডার মারউই ও কলিন অ্যাকরম্যানের মতো কয়েকজন রয়েছে যারা দক্ষিণ আফ্রিকার বংশোদ্ভূত। কোচিং স্টাফেও রয়েছেন বেশ কয়েকজন। ফলে দক্ষিণ আফ্রিকার ক্রিকেটারদের আমরা খেলার মাঠে এবং এর বাইরে ব্যক্তিগতভাবেও চিনি। বিভিন্ন সময় বিভিন্ন দলের হয়ে তাদের সঙ্গে আমরা অনেক কাজ করেছি।’
 

একুশে সংবাদ/স ক 

Link copied!