AB Bank
ঢাকা রবিবার, ০৮ সেপ্টেম্বর, ২০২৪, ২৪ ভাদ্র ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

বিশ্বকাপে যে রেকর্ড শুধুই রিয়াদের


Ekushey Sangbad
ক্রীড়া প্রতিবেদক
১১:০০ এএম, ২০ অক্টোবর, ২০২৩
বিশ্বকাপে যে রেকর্ড শুধুই রিয়াদের

ওয়ানডে বিশ্বকাপে ভারতের মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। যেখানে স্বাগতিকদের কাছে বড় ব্যবধানে হেরেছে টাইগাররা। দলের হারের দিনেও নতুন একটি রেকর্ড নিজের দখলে নিয়েছেন অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদ।

 

বৃহস্পতিবার পুনেতে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। যেখানে দুই ওপেনার রানের দেখা পেলেও মিডল অর্ডাররা ছিলেন নিষ্প্রভ। কিন্তু লোয়ার মিডল অর্ডারে এসে ঝলক দেখান মাহমুদউল্লাহ রিয়াদ। ম্যাচটিতে ৩৬ বলে ৪৬ রানের ইনিংসের সুবাদে ভারতের সামনে সান্ত্বনার সংগ্রহ দাঁড় করায় লাল-সবুজেররা।


ভারতের বিপক্ষে লড়াকু পুঁজি দাঁড় করানোর ম্যাচে রিয়াদের ৪৬ রানের অনবদ্য এক ইনিংস বড় ভূমিকা রাখে। আর দুর্দান্ত এই ইনিংস খেলার পথে তিনি হাঁকান তিনটি চারের পাশাপাশি তিনটি ছক্কাও।


এদিন মাঠে নামার আগে মুশফিকের সমান ১৩টি ছক্কা ছিল রিয়াদের। তবে এই ম্যাচে দারুণ ৩টি ছক্কায় দেশের হয়ে ইতিহাসে নাম লেখালেন তিনি। আর তাতেই তিনি নিজের নাম লেখান বিশ্বকাপে বাংলাদেশের সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটার হিসেবে।


নিজের ইনিংসের প্রথম ছক্কাটি হাঁকিয়েই ইতিহাসের পাতায় জায়গা করে নেন রিয়াদ। বাংলাদেশের হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটার মুশফিকুর রহিম। এখন পর্যন্ত বিশ্বকাপে তিনি ছয় মেরেছেন ১৩টি। ১০ ছক্কা হাঁকিয়ে তিনে রয়েছেন ওয়ানডে দলপতি সাকিব আল হাসান।


এছাড়াও টাইগারদের সাবেক অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা বিশ্বকাপে ছক্কা হাঁকিয়েছেন ৭টি। যৌথভাবে তার সঙ্গে চতুর্থ অবস্থানে রয়েছেন ওপেনার লিটন দাস।
 

একুশে সংবাদ/স ক 

Link copied!