AB Bank
ঢাকা শুক্রবার, ১৮ অক্টোবর, ২০২৪, ২ কার্তিক ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

যে একাদশে নিয়ে মাঠে নামতে পারে অস্ট্রেলিয়া-পাকিস্তান


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
১১:৪৫ এএম, ২০ অক্টোবর, ২০২৩
যে একাদশে নিয়ে মাঠে নামতে পারে অস্ট্রেলিয়া-পাকিস্তান

ওয়ানডে বিশ্বকাপের আজকের ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে পাকিস্তান। চলমান আসরে দ্বিতীয় জয় তুলে নিতে মরিয়া অজিরা। অন্যদিকে, জয়ের ধারায় ফিরতে মুখিয়ে আছে পাকিস্তানও। শুক্রবার ব্যাঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হবে পাকিস্তান-অস্ট্রেলিয়া। ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটা। আর খেলাটি দেখা যাবে টি-স্পোর্টস, গাজী টিভি ও স্টার স্পোর্টসে।


ভারতের বিপক্ষে হারের পর থেকেই সমালোচিত হচ্ছে পাকিস্তান দল। তবে অজিদের হারিয়ে জয়ের ধারায় ফিরতে চায় মেন ইন গ্রিনরা। ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে পেসার হাসান মাহমুদ বলেন, ‘নিজেদের ভুলেই ভারত ম্যাচে এসে থামতে হয়েছে আমাদের। তবে এখন থেকে আর থামব না। সামনের প্রতিটা ‘স্টপ’ থেকে পয়েন্ট তুলব ২ করে।’

 

তিনি আরো বলেন, ‘এখানে আমরা বিশ্বকাপ জিততে এসেছি। তাই সামনের ম্যাচগুলোতে উন্নতি না দেখানো ছাড়া আমাদের বিকল্প নেই।’


বিশ্বকাপের আসর এবং ওয়ানডে পরিসংখ্যান অনুযায়ী পাকিস্তানের বিপক্ষে জয়ের পাল্লা ভারী অস্ট্রেলিয়ার। সবশেষ দুই বিশ্বকাপ ২০১৫ ও ২০১৯ সালে পাকিস্তানকে হারিয়েছিলো অস্ট্রেলিয়া। ২০১৫ সালে অ্যাডিলেডে ৬ উইকেটে এবং ২০১৯ সালে টনটনে ৪১ রানে জিতেছিল অজিরা।


আজকের ম্যাচে পাকিস্তানকে হারাতে পারলে জয়ের হ্যাটট্রিক করবে অস্ট্রেলিয়া। বিশ্বকাপের মঞ্চে ১০বারের দেখায় অস্ট্রেলিয়ার জয় ছয়টিতে এবং পাকিস্তানের জয় চারটিতে।


সবমিলিয়ে এখন পর্যন্ত ওয়ানডেতে ১০৭বার মুখোমুখি হয়েছে পাকিস্তান-অস্ট্রেলিয়া। যেখানে জয়ের পাল্লা ভারী অস্ট্রেলিয়ার দিকেই। ৬৯ ম্যাচে জয় আছে অজিদের। আর পাকিস্তানের জয় ৩৪টিতে। একটি ম্যাচ টাই ও তিনটি পরিত্যক্ত হয়।


অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচের আগে পাকিস্তান শিবিরে স্বস্তির হাওয়া। জ্বর থেকে সুস্থ হয়ে দলের অনুশীলনে যোগ দিয়েছেন দলের সেরা পেসার শাহিন শাহ আফ্রিদি। প্রথম তিন ম্যাচে বল হাতে খুব বেশি প্রভাব রাখতে পারেননি আফ্রিদি।


আফ্রিদিকে চিন্তা দূর হলেও, জ্বর ও ঠাণ্ডাজনিত সমস্যায় ভুগছেন শ্রীলংকার বিপক্ষে সেঞ্চুরি করা ওপেনার আব্দুল্লাহ। তার খেলা নিয়ে সংশয় রয়েছে।


পাকিস্তানের সম্ভাব্য একাদশ-বাবর আজম (অধিনায়ক), শাদাব খান, ইমাম-উল-হক, আবদুল্লাহ শফিক, মোহাম্মদ রিজওয়ান, সৌদ শাকিল, ইফতিখার আহমেদ, মোহাম্মদ নাওয়াজ, হারিস রউফ, হাসান আলি ও শাহিন শাহ আফ্রিদি।


অস্ট্রেলিয়ার সম্ভাব্য একাদশ-প্যাট কামিন্স (অধিনায়ক), মার্নাস লাবুশেন, অ্যালেক্স ক্যারি, জশ হ্যাজলউড, মিচেল মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, স্টিভেন স্মিথ, মিচেল স্টার্ক, মার্কাস স্টয়নিস, ডেভিড ওয়ার্নার ও এডাম জাম্পা।


একুশে সংবাদ/স ক 

Link copied!