AB Bank
ঢাকা রবিবার, ২২ সেপ্টেম্বর, ২০২৪, ৭ আশ্বিন ১৪৩১

সরকার নিবন্ধিত নিউজ পোর্টাল

Ekushey Sangbad
ekusheysangbad QR Code
BBS Cables
Janata Bank
  1. জাতীয়
  2. রাজনীতি
  3. সারাবাংলা
  4. আন্তর্জাতিক
  5. অর্থ-বাণিজ্য
  6. খেলাধুলা
  7. বিনোদন
  8. শিক্ষা
  9. তথ্য-প্রযুক্তি
  10. অপরাধ
  11. প্রবাস
  12. রাজধানী

আলভারেজ-হালান্ডের গোলে রেকর্ডগড়া সিটির জয়


Ekushey Sangbad
স্পোর্টস ডেস্ক
০৩:০৭ পিএম, ২২ অক্টোবর, ২০২৩
আলভারেজ-হালান্ডের গোলে রেকর্ডগড়া সিটির  জয়

ইংলিশ প্রিমিয়ার লিগে টানা দুই ম্যাচ হারের পর অবশেষে জয়ের দেখা পেল চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওনকে হারিয়ে জয়ের পথে ফিরল। শনিবার সিটির ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ব্রাইটনকে ২-১ গোলে হারিয়েছে পেপ গার্দিওলার দল। 
  
সিটির হয়ে এ ম্যাচে গোল করেন আর্জেন্টিনার হুলিয়ান আলভারেস ও আর্লিং হলান্ড। দারুণ এই জয়ে আপাতত লিগ টেবিলের শীর্ষে উঠেছে সিটি। অবশ্য দিনের পরের ম্যাচেই আর্সেনালের সামনে সুযোগ আছে চূড়ায় ওঠার। ৯ ম্যাচে ৭ জয়ে ২১ পয়েন্ট নিয়ে সবার ওপরে সিটি।


খেলার ৭ মিনিটে এগিয়ে যায় সিটি। বাঁ দিক থেকে দারুণ এক আক্রমণে প্রতিপক্ষের চ্যালেঞ্জ সামলে বক্সে ঢুকে বাইলাইনের কাছ থেকে কাটব্যাক করেন জেরেমি দোকু। ফাঁকায় বল পেয়ে প্রথম ছোঁয়াতেই জোরাল শটে লক্ষ্যভেদ করেন আলভারেস (১-০)।


শক্তিশালী প্রতিপক্ষের বিপক্ষে এমনিতেই তেমন সুবিধা করতে পারছিল না ব্রাইটন। তারপরও দলের গুরুত্বপূর্ণ একজন খেলোয়াড়কে হারায় তারা। চোট পেয়ে মাঠ ছাড়েন অভিজ্ঞ ইংলিশ ফরোয়ার্ড ড্যানি ওয়েলবেক।


এর তিন মিনিট পরেই ব্যবধান দ্বিগুণ করেন হলান্ড। প্রতিপক্ষের ডিফেন্ডার কার্লোস বালেবার ভুলে বল পেয়ে দ্রুত এগিয়ে ডি-বক্সের বাইরে থেকে জোরাল শটে গোলকরেন নরওয়ের এই ফরোয়ার্ড। গত মৌসুমের রেকর্ড গোলদাতা এবারও ছুটছেন একই ছন্দে। এবারের লিগে তার গোল ৯টি, এখন পর্যন্ত সর্বোচ্চ।


খেলার ৭৩তম মিনিটে ব্যবধান কমিয়ে লড়াই জমিয়ে তোলে ব্রাইটন। ডি-বক্সে সিটি বল ক্লিয়ার করতে ব্যর্থ হলে পেয়ে যান ফাতি। নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করেন গত সেপ্টেম্বরে ধারে বার্সেলোনা থেকে ব্রাইটনে আসা তরুণ এই ফরোয়ার্ড। ওই গোলে আশা জাগলেও মাঠে বাকি সময়ে আর তেমন কিছু করতে পারেনি ব্রাইটন। ফলে হার নিয়ে মাঠ ছাড়ে ব্রাইটন। 
 

একুশে সংবাদ/স ক 

Link copied!